1. nasiralam4998@gmail.com : admi2017 :
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৯ পূর্বাহ্ন

রমজানে ন্যায্যমূল্যে নিত্যপণ্য বিক্রির অনুরোধ জানিয়ে মাইকিং করে প্রশংসায় ভাসছেন কাউন্সিলর

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩
  • ১৩৩ বার

রমজানে ন্যায্যমূল্যে নিত্যপণ্য বিক্রির অনুরোধ জানিয়ে মাইকিং করে প্রশংসায় ভাসছেন চুয়াডাঙ্গা পৌরসভার চার নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাফিজুর রহমান মাফি। রমজানে ইফতারের আগে হ্যান্ড মাইক নিয়ে শহরের বড় বাজারসহ বিভিন্ন বাজারে ব্যবসায়ী ও ক্রেতাদের সতর্ক করেন তিনি। মাফি জেলা দোকান মালিক সমিতির প্রচার সম্পাদক।

চুয়াডাঙ্গা বড় বাজারের কাঁচামাল ব্যবসায়ী রবিউল ইসলাম বলেন, মাফি খুব ভালো। তিনি আমার ওয়ার্ডের কাউন্সিলর। আবার ব্যবসায়ী নেতা। তিনি যেভাবে সবাইকে সতর্কবার্তা দিচ্ছেন সেটি ভালো লাগার মতো।

শহরের নিচের বাজারের মুদি ব্যবসায়ী মুরাদ আলী বলেন, তার মাইকিংয়ের কারণে ক্রেতারা সজাগ। আর আমরাও ন্যায্যমূল্য নিচ্ছি। সারা দেশের কাউন্সিলররা যদি তার মতো এভাবে সবাইকে মাইকিং করে সতর্ক করতেন দেশে সিন্ডিকেট থাকতো না।

jagonews24

শহীদ হাসান চত্বরে ডাব ও বিভিন্ন ফল বিক্রেতা হারুন মিয়া বলেন, মাফি ভাইকে করোনার মধ্যে এভাবে মানুষকে সচেতন করতে দেখেছি। এবার রমজান মাসে মাইক নিয়ে ক্রেতাদের কাছ থেকে মালের দাম কম নিতে অনুরোধ করছেন। আমরা তার এ কাজে খুব খুশি।

এ বিষয়ে মাফিজুর রহমান মাফির বলেন, রমজানে সাধারণ মানুষ ব্যবসায়ীদের কাছ থেকে যেনো না ঠকেন, ব্যবসায়ীরাও যেনো ক্রেতাদের নিজের পরিবারের একজন ভেবে না ঠকিয়ে ন্যায্যমূল্যে পণ্য বিক্রি করেন সে জন্য মাইকিং করছি। মাসজুড়ে এ কার্যক্রম অব্যাহত রাখবো।

জেলা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক ইবরুল হাসান জোয়ার্দার ইবু বলেন, মাফিজুর রহমান মাফি আমাদের জেলা কমিটির প্রচার সম্পাদক। তিনি সাধারণ ক্রেতাদের জন্য ব্যবসায়ীদের মাইকিং করে অনুরোধ করছেন।

jagonews24

চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীম ভূঁইয়া বলেন, রমজানে আমাদের মনিটরিং অব্যাহত রয়েছে। এছাড়া একজন কাউন্সিলর মাইকিং করে ব্যবসায়ীদের সতর্ক করছেন এটা সত্যিই বাজার মনিটরিংয়ের কাজ সহজ করে দিচ্ছে।

চুয়াডাঙ্গা ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহমেদ বলেন, একজন কাউন্সিলরের এ ধরনের মাইকিং সত্যিই ভোক্তাদের উপকৃত করবে। পবিত্র রমজানজুড়ে আমাদের বাজার তদারকি চলছে।

Views: 3

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..