1. nasiralam4998@gmail.com : admi2017 :
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০২:১৬ পূর্বাহ্ন

সূচকের উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩
  • ৮২ বার

বাংলাদেশের শেয়ারবাজারে বৃহস্পতিবার (৩০ মার্চ) সূচকের উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন সাড়ে ৬০০ কোটি টাকা অতিক্রম করেছে। তবে, অধিকাংশ কোম্পানির শেয়ারের দাম অপরিবর্তিত ছিল।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১০ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২০৬ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ১ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৪৯ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে ২ হাজার ২০৯ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩১৯টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৭৯টি কোম্পানির, দরপতন হয়েছে ৪৫টির এবং অপরিবর্তিত আছে ১৯৫টির।

ডিএসইতে মোট ৬৬৬ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৩৮২ কোটি ৬৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১০ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ২৮৮ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ৬ পয়েন্ট কমে ১০ হাজার ৯৬২ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ১২ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৪১ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১২৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৪৪টির, কমেছে ২৩টির এবং অপরিবর্তিত আছে ৬০টির। দিন শেষে সিএসইতে ৯৬ কোটি ১১ লাখ ৫ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..