1. nasiralam4998@gmail.com : admi2017 :
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:১০ অপরাহ্ন

চুয়াডাঙ্গায় বিএনপির ১৭ নেতাকর্মীকে কারাগারে প্রেরণ

  • আপডেট টাইম : বুধবার, ২৯ মার্চ, ২০২৩
  • ৭০ বার

বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনের মামলায় বিএনপির ১৭ নেতাকর্মীকে জেলহাজতে পাঠানো হয়েছে। তাদের পুলিশ প্রহরায় চুয়াডাঙ্গা জেলা কারাগারে নেয়া হয়। মঙ্গলবার (২৮ মার্চ) দুপুর ১২টার দিকে চুয়াডাঙ্গা জেলা দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক মো. জিয়া হায়দার জামিন না মঞ্জুর করে তাদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

জেল হাজতে পাঠানো ১৭ জনের মধ্যে রয়েছেন দামুড়হুদা উপজেলা বিএনপির সভাপতি-সাধারণ সম্পাদক, জেলা কৃষক দলের আহ্বায়কসহ ইউনিয়ন বিএনপির নেতা-কর্মীরা।

মামলার বিবরণে উল্লেখ করা হয়, গত ৯ ফেব্রুয়ারি রাতে দামুড়হুদা সদর ইউনিয়নের দশমী গ্রামের ফুটবল মাঠে বেশ কয়েকজন মিলে সরকারবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত হওয়ার জন্য জড়ো হন। তারা বিস্ফোরক দ্রব্য বোমা ও সরকারি সম্পত্তি ক্ষতি সাধনের উদ্দেশ্য অবস্থান করছিলেন। এ সময় দামুড়হুদা থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে পাঁচজনকে বোমা সাদৃশ্য বস্তু ও লাঠিসহ আটক করে।”

পরে দামুড়হুদা থানার উপপরিদর্শক (এসআই) মো. সোয়াদ বিন মোবারক বাদী হয়ে ২২ জনের নাম উল্লেখসহ ৩০ জনকে অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে মামলা করেন। এ ঘটনায় অভিযুক্ত ১৭ জন উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের আগাম জামিন পান। সোমবার (২৭ মার্চ) জামিনের মেয়াদ শেষ হলে মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরে চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে, বিচারক তাদের জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..