1. nasiralam4998@gmail.com : admi2017 :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:৩১ পূর্বাহ্ন

আজ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস

  • আপডেট টাইম : শনিবার, ১৭ ডিসেম্বর, ২০২২
  • ১২৬ বার
ফাইল ফটো

একদিনের ব্যবধানে চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা আরও সামান্য কমেছে। শুক্রবার সকালে সেখানে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। শনিবার তা কমে হয়েছে ৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।তবে আগামী কয়েকদিন তাপমাত্রা বাড়তে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শুক্রবার (১৬ ডিসেম্বর) পৌষের প্রথমদিনে রাজশাহী ও চুয়াডাঙ্গায় মৌসুমের প্রথম শৈত্যপ্রবাহ শুরু হয়। শুক্রবার রাজশাহীর সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৬ থাকলেও শনিবার তা বেড়ে হয়েছে ১০ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা হয়েছে ১৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম জাগো নিউজকে বলেন, গত কয়েকদিন তাপমাত্রা কমার ধারায় থাকলেও এখন আবার বাড়ার দিকে থাকতে পারে। আগামী কয়েকদিন তাপমাত্রা বাড়তে পারে। আগামী ২০ ডিসেম্বরের দিকে তাপমাত্রা আবার কিছুটা কমে যেতে পারে। তখন আবার শৈত্যপ্রবাহ দেখা দিতে পারে, তবে তা স্থায়ী হবে না। তাপমাত্রা আবার হয়তো বাড়বে।

ঢাকায় এখনো সর্বনিম্ন তাপমাত্রা ১৭ ডিগ্রির মধ্যে জানিয়ে তিনি বলেন, ঢাকায় তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নামাটা কঠিন হয়ে যাবে। জানুয়ারির আগে তা হচ্ছে না। তবে ঢাকার আশপাশের তাপমাত্রা কমে যেতে পারে।

শনিবার (১৭ ডিসেম্বর) দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস স্বাভাবিকের চেয়ে বেশি বলেও জানান আবহাওয়াবিদ শাহীনুল ইসলাম।

আবহাওয়া অধিদপ্তর শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানিয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..