1. nasiralam4998@gmail.com : admi2017 :
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১২:২২ অপরাহ্ন

এক সপ্তাহব্যাপী রেলওয়ে সেবা সপ্তাহ পালন করবে বাংলাদেশ রেলওয়ে

  • আপডেট টাইম : রবিবার, ১৩ নভেম্বর, ২০২২
  • ৮৮ বার
এক সপ্তাহব্যাপী রেলওয়ে সেবা সপ্তাহ পালন করবে বাংলাদেশ রেলওয়ে

আগামী ১৫ নভেম্বর থেকে এক সপ্তাহব্যাপী রেলওয়ে সেবা সপ্তাহ পালন করবে বাংলাদেশ রেলওয়ে।

রোববার (১৩ নভেম্বর) রেলপথ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে। রেলওয়ে সেবা সপ্তাহ উপলক্ষে রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ে বেশ কিছু কার্যক্রম হাতে নিয়েছে। এসব কার্যক্রমের মধ্যে রয়েছে- ১৫ নভেম্বর ঢাকা রেলওয়ে স্টেশনে আলোচনা সভা, রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ে কর্তৃক টাস্কফোর্স কমিটি গঠন-পূর্বক বিভিন্ন স্টেশন/ট্রেন পরিদর্শন করা, ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী ও খুলনা রেলওয়ে স্টেশনে সেবামূলক কার্যক্রমের অংশ হিসেবে বিভিন্ন ট্রেনে ভ্রমণরত যাত্রীদের মধ্যে ফুল, চকলেট ও পানি বিতরণ করার ব্যবস্থা করা, যাত্রী সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন স্টেশনে রেল সেবা সংক্রান্ত লিফলেট বিতরণ করা ইত্যাদি।

এছাড়া গুরুত্বপূর্ণ স্টেশন সমূহে ব্যানার ফেস্টুন দিয়ে সজ্জিত করা, বিনা টিকিটে রেল ভ্রমণ রোধে বিশেষ ব্লক চেকিং কার্যক্রম গ্রহণ করা, আরএনবি এবং জিআরপি কর্তৃক বিভিন্ন নিরাপত্তা কার্যক্রম গ্রহণ করা, স্টেশন প্লাটফর্ম ও ট্রেনে পরিষ্কার-পরিচ্ছন্নতা নিশ্চিত করা, ট্রেনে সরবরাহকৃত খাবারের মান নিশ্চিতকরণ সম্পর্কে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করা, স্টেশন প্লাটফর্ম ও স্টেশনে অবস্থিত দোকানসমূহ এবং চলন্ত ট্রেনে ধূমপান ও তামাক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করা, রেলওয়ের নিয়ন্ত্রণাধীন হাসপাতালসমূহে পরিষ্কার- পরিচ্ছন্নতা নিশ্চিত করা, রেলওয়ে হাসপাতাল সংলগ্ন স্টেশনসমূহে ফ্রি চিকিৎসা ক্যাম্প পরিচালনা করা, ট্রেনের গার্ড ও স্টেশন মাস্টারের নিকট রক্ষিত ফার্স্ট এইড বক্সে প্রয়োজনীয় সরঞ্জামাদি প্রদান করার ব্যবস্থা করা হবে।

এছাড়াও রেলসেবার মান উন্নয়নের লক্ষে যাত্রীদের নিকট থেকে ফিডব্যাক সংক্রান্ত সার্ভে সরাসরি কোশ্চেনইয়ার এর মাধ্যমে এবং অনলাইনেও করা হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..