1. nasiralam4998@gmail.com : admi2017 :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৩:০৫ পূর্বাহ্ন

শেয়ারবাজারে গেলো সপ্তাহে অধিকাংশ সময় সূচকের পতন

  • আপডেট টাইম : শনিবার, ১২ নভেম্বর, ২০২২
  • ১৩৯ বার
শেয়ারবাজারে গেলো সপ্তাহে অধিকাংশ সময় সূচকের পতন হয়েছে

শেয়ারবাজারে গেলো সপ্তাহে অধিকাংশ সময় সূচকের পতন হয়েছে। এ সময় ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেন বাড়লেও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে কমেছে। আলোচ্য সময়ে বাজার মূলধন কমেছে ৫ হাজার ১৪০ কোটি ২৮ লাখ টাকা। শনিবার (১২ নভেম্বর) সাপ্তাহিক পর্যালোচনায় এ তথ্য জানা গেছে।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) গেলো সপ্তাহের শেষ দিন বাজার মূলধন দাঁড়িয়েছে ৭ লাখ ৫১ হাজার ১৩৪ কোটি ৪৮ লাখ টাকা। সপ্তাহের শুরুতে সিএসইতে বাজার মূলধন ছিল ৭ লাখ ৫৩ হাজার ৫৩২ কোটি ১৪ লাখ টাকা। সপ্তাহের ব্যবধানে বাজার মূলধন কমেছে ২ হাজার ৩৯৭ কোটি ৬৬ লাখ টাকা। দুই স্টক এক্সচেঞ্জে বা পুরো শেয়ারবাজারে বাজার মূলধন কমেছে ৫ হাজার ১৪০ কোটি ২৮ লাখ টাকা।

সপ্তাহের ব্যবধানে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫৬ পয়েন্ট কমে ৬ হাজার ৩৫৩ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া ডিএসই শরীয়াহ সূচক ১৬ পয়েন্ট কমে ১ হাজার ৩৮৫ পয়েন্টে এবং ডিএস ৩০ সূচক ১৭ পয়েন্ট কমে ২ হাজার ২৩৫ পয়েন্টে দাঁড়িয়েছে।

গেলো সপ্তাহে ডিএসইতে ৩৮৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে বেড়েছে ৩৪টির, কমেছে ১২৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২২৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

সিএসইতে গেলো সপ্তাহে লেনদেন হয়েছে ১১৪ কোটি ৫৭ লাখ ৮৯ হাজার টাকা। আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ১৫৬ কোটি ৩৮ লাখ টাকা।

গেলো সপ্তাহে সিএসইতে ৩১৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে বেড়েছে ৩৫টির, কমেছে ১১৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬৫টি শেয়ার ও ইউনিট দর।

এদিকে সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৮২ পয়েন্ট কমে ১৮ হাজার ৭৬৩ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসসিএক্স ১১০ পয়েন্ট কমে ১১ হাজার ২৪৪ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ২৩ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৪২ পয়েন্টে দাঁড়িয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..