1. nasiralam4998@gmail.com : admi2017 :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:২৩ অপরাহ্ন
শিরোনাম :
একমাত্র সন্তানকে হারিয়ে পাগলপ্রায় রিয়ার মা-বাবা দে‌শের অর্থনী‌তি‌ পঙ্গু করে ভিক্ষু‌কের জা‌তিতে প‌রিণত কর‌তে হামলা: প্রধানমন্ত্রী পুরো পরিবারের স্বপ্ন ছিল সাঈদকে ঘিরে, হতে চেয়েছিলেন বিসিএস ক্যাডার এবার সিটি করপোরেশন এলাকায় সরকারি প্রাথমিক স্কুল বন্ধ ঘোষণা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, হল ত্যাগের নির্দেশ ঢামেকের সামনে ছাত্রলীগ ও কোটা সংস্কার আন্দোলনকারীরা মুখোমুখি ঢাবিতে ছাত্রলীগ ও শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া আইন ভঙ্গ করলে শক্ত হাতে মোকাবিলা: ডিএমপি কমিশনার ডি মারিয়ার বিদায়ী ক্যানভাস রেকর্ড শিরোপায় রাঙালো আর্জেন্টিনা তারা কি জানে একাত্তরে কী ঘটেছিলো, প্রশ্ন প্রধানমন্ত্রীর

দায়িত্ব গ্রহণের ৪০ দিনের মাথায় প্রধানমন্ত্রিত্ব হারানোর শঙ্কায় পড়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী লিজ ট্রাস

  • আপডেট টাইম : সোমবার, ১৭ অক্টোবর, ২০২২
  • ১৩৩ বার
দায়িত্ব গ্রহণের ৪০ দিনের মাথায় প্রধানমন্ত্রিত্ব হারানোর শঙ্কায় পড়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী লিজ ট্রাস
ব্রিটিশ প্রধানমন্ত্রী লিজ ট্রাস। ছবি: সংগৃহীত (বিবিসি)

দায়িত্ব গ্রহণের ৪০ দিনের মাথায় প্রধানমন্ত্রিত্ব হারানোর শঙ্কায় পড়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী লিজ ট্রাস। অর্থমন্ত্রী কাওয়াসি কোয়ারতেংকে দায়িত্ব থেকে সরিয়ে দিয়েও পার পাচ্ছেন না তিনি। লিজ ট্রাসকে সরানোর জন‌্য তার দলের এমপিরাই চেষ্টা করছেন।

নির্বাচনী প্রচারে কর ছাড়ের প্রতিশ্রুতি দিয়েও তা রক্ষা করতে না পারায় তিনি পদ হারানোর ঝুঁকিতে পড়েছেন।

ব্রিটেনের ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির ১০০ জনেরও বেশি পার্লামেন্ট সদস্য (এমপি) লিজ ট্রাসের প্রতি অনাস্থা জানিয়ে চিঠি জমা দিতে প্রস্তুত। তার নিজ দলের এমপিরা মনে করছেন, ট্রাসকে দিয়ে বেসামাল হয়ে পড়া অর্থনীতির পুনরুদ্ধার সম্ভব না। এ কারণে তার পদত‌্যাগ করায় উত্তম। এমপিদের অনেকে মনে করছেন, ট্রাসকে সরিয়ে দিয়ে সাবেক অর্থমন্ত্রী ঋষি সুনাককে প্রধানমন্ত্রীর দায়িত্ব দেওয়া উচিত।

তথ‌্যসূত্র: আল–জাজিরা

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..