1. nasiralam4998@gmail.com : admi2017 :
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৯:১৭ পূর্বাহ্ন

জঙ্গিরা যত স্মার্টই হোক না কেন? আমার র‍্যাব আরও বেশি স্মার্ট-র‍্যাব মহাপরিচালক

  • আপডেট টাইম : সোমবার, ৩ অক্টোবর, ২০২২
  • ৩১৬ বার
জঙ্গিরা যত স্মার্টই হোক না কেন? আমার র‍্যাব আরও বেশি স্মার্ট-র‍্যাব মহাপরিচালক
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন র‍্যাব মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন । ছবি: সংগৃহীত

র‍্যাব মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন বলেছেন, জঙ্গিদের চেয়ে র‍্যাব এখন আরও অনেক বেশি স্মার্ট।

সোমবার (৩ অক্টোবর) দুপুরে রাজধানীর বনানীতে পূজামণ্ডপের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন ও আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে দেশব্যাপী র‍্যাবের বিশেষ নিরাপত্তা ব্যবস্থা সাংবাদিকদের সামনে তুলে ধরতে গিয়ে তিনি এ কথা বলেন।

র‍্যাব মহাপরিচালক বলেন, সবকিছু বিবেচনা করে  পূজামণ্ডপে নিরাপত্তা ব্যবস্থা সাজানো হয়েছে।  তেমন কোনো নাশকতার শঙ্কা নেই।  এম খুরশীদ হোসেন বলেন, এখন পর্যন্ত কোনো ধরনের হুমকি নেই। আমরা সাইবার মনিটরিং করছি। গোয়েন্দা নজরদারি অতীতের যেকোনো সময়ের তুলনায় বেশি আছে।

৫০ থেকে ৬০ জন যুবক ঘর ছেড়েছে। সেটা পূজায় কোনো ধরনের হুমকি কিনা- এমন প্রশ্নে র‍্যাব ডিজি বলেন, জঙ্গিরা যত স্মার্টই হোক না কেন? আমার র‍্যাব আরও বেশি স্মার্ট। আমি আশ্বাস দিতে চাই র‍্যাব আগের চেয়ে আরও বেশি স্মার্ট হয়েছে। ওরা যত স্মার্টই হোক, কোনো ধরনের সফলতা পাবে না।

পূজামণ্ডপের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করছেন র‍্যাব ডিজি এম খুরশীদ হোসেন 

র‍্যাব মহাপরিচালক বলেন, সব ধর্মের, সব বর্ণের মানুষ যেন তাদের সব ধর্মীয় আচার অনুষ্ঠান সুষ্ঠুভাবে ও নির্বিঘ্নে সম্পন্ন করতে পারে সেজন্য র‌্যাবসহ সব আইনশৃঙ্খলা বাহিনী সর্বদা সজাগ রয়েছে। গত ১ অক্টোবর ষষ্ঠী পূজার মধ্য দিয়ে শুরু হয়েছে হিন্দু ধর্মাবলম্বীদের বৃহত্তম উৎসব দুর্গাপূজা। আগামী ৫ অক্টোবর শুভ বিজয়ার মধ্য দিয়ে শেষ হবে এই পূজা। হিন্দু সম্প্রদায়ের বৃহত্তম এই ধর্মীয় অনুষ্ঠানের সার্বিক সাফল্য কামনা করি।

তিনি বলেন, বাংলাদেশ সম্প্রীতির দেশ। শারদীয় দুর্গাপূজাকে কেন্দ্র করে নিরাপত্তা নিশ্চিত করতে প্রত্যেক বছরের মতো এ বছরও র‌্যাব কর্তৃক বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পর্যাপ্তসংখ্যক র‌্যাব সদস্য মোতায়েন রাখা হয়েছে। দুর্গাপূজায় সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাব গত ২৫ সেপ্টেম্বর থেকে দেশব্যাপী গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করেছে। ডগ স্কোয়াড সার্বক্ষণিকভাবে পূজামণ্ডপ ও গুরুত্বপূর্ণ স্থানে প্রয়োজনীয় স্যুইপিং কার্যক্রমে অংশগ্রহণ করেছে। মাদক, অস্ত্র উদ্ধারসহ যেকোনো পরিস্থিতির জন্য র‌্যাব ডগ স্কোয়াড প্রস্তুত রয়েছে।

র‍্যাব মহাপরিচালক বলেন, নাশকতা ও হামলা মোকাবিলায় র‌্যাব স্পেশাল ফোর্স-এর কমান্ডো টিমকে সার্বক্ষণিক প্রস্তুত রাখা হয়েছে। পাশাপাশি, যেকোনো পরিস্থিতিতে র‌্যাব এয়ার উইং-এর হেলিকপ্টার সার্বক্ষণিক প্রস্তুত রয়েছে। ব্যাটলিয়নগুলো নিজ নিজ কন্ট্রোল রুমের মাধ্যমে তাদের অধিক্ষেত্রে স্থানীয় পূজা কমিটি, জনপ্রতিনিধি ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সাথে সমন্বয় রাখছে। র‌্যাব সদর দপ্তরে কন্ট্রোল রুমের (কন্ট্রোল রুমের হটলাইন নম্বর: ০১৭৭৭৭২০০২৯) মাধ্যমে ঢাকাসহ সারা দেশে নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ ও সমন্বয় করা হচ্ছে।

তিনি বলেন, গুরুত্বপূর্ণ পূজামণ্ডপসমূহে মনিটরিং করা হচ্ছে। সব মেট্রোপলিটন শহর, জেলা শহর ও উপজেলা পর্যায়ে গুরুত্বপূর্ণ রাস্তায় চেকপোষ্ট স্থাপন করা হয়েছে। সব মেট্রোপলিটন শহর ও গুরুত্বপূর্ণ জেলা শহরসমূহে যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সার্বক্ষণিক প্রয়োজনীয় সংখ্যক ফোর্স রিজার্ভ রাখা হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..