1. nasiralam4998@gmail.com : admi2017 :
শনিবার, ১৫ জুন ২০২৪, ০২:৪৯ অপরাহ্ন

সিরিয়ায় নৌকাডুবিতে মৃত ৭০ ছাড়ালো

  • আপডেট টাইম : শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২২
  • ১২২ বার
সিরিয়ায় নৌকাডুবিতে মৃত ৭০ ছাড়ালো

সিরিয়ার উপকূলে লেবানন থেকে আসা অভিবাসী ও শরণার্থী বহনকারী নৌকাডুবির ঘটনায় মৃত বেড়ে ৭৩ জনে দাঁড়িয়েছে। সিরিয়ার স্বাস্থ্যমন্ত্রী লেবানন থেকে আসা অভিবাসন প্রত্যাশীদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয় সময় শুক্রবার (২৩ সেপ্টেম্বর) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

সিরিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, এ ঘটনায় ২০ জীবিত উদ্ধার করা হয়েছে। তাদের তার্তুসের বাসেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তার্তুসের গভর্নর আব্দুল হালিম খলিল হাসপাতালে বেঁচে যাওয়া যাত্রীদের পরিদর্শন করতে হাসপাতাল গিয়েছেন।

জীবিত যাত্রীদের বরাত দিয়ে সিরিয়ার পরিবহন মন্ত্রণালয় জানায়, লেবাননের উত্তর মিনিহ অঞ্চল থেকে ১২০ থেকে ১৫০ জন যাত্রী নিয়ে মঙ্গলবার নৌকাটি যাত্রা শুরু করে। যাত্রাপথে সিরিয়ার উপকূলে পৌঁছানোর পর নৌকাটি ডুবে যায়।

ডুবে যাওয়া নৌকাটিতে কতজন যাত্রী ছিল এবং তাদের গন্তব্যসস্থল কোথায় যাচ্ছিল তা তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি। তবে কোস্টগার্ডের উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

বন্দর মহাপরিচালক সামের কুব্রুসলি জানান, উত্তাল সাগর এবং ঝড়ো বাতাসের ফলে প্রতিকূল আবহাওয়ার কারণে উদ্ধার অভিযান কঠিন হয়ে পড়েছে। তবে এর মধ্যেই নিখোঁজদের উদ্ধারে অনুসন্ধান অভিযান চলছে।

সংকট-বিধ্বস্ত লেবানন থেকে লেবানিজ, সিরিয়ান এবং ফিলিস্তিনি নাগরিদের মধ্যে সমুদ্রপথ দিয়ে ইউরোপে পালিয়ে যাওয়ার ঘটনা প্রতিনিয়ত বাড়ছে। অবৈধ যাত্রাপথে ইউরোপে পাড়ি দেওয়ার ক্ষেত্রে এই নৌকাডুবি অন্যতম মর্মান্তিক ঘটনা।

অর্থনৈতিক সংকটের ফলে লেবাননেই অসংখ্য লোক তাদের চাকরি হারিয়েছে। পাশাপাশি লেবানিজ পাউন্ডের মূল্য ৯০%-এরও বেশি কমেছে। সেই সঙ্গে হাজার হাজার পরিবার তাদের ক্রয় ক্ষমতা হারিয়ে বর্তমানে তারা কার্যত চরম দারিদ্র্যের মধ্যে জীবনযাপন করছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..