1. nasiralam4998@gmail.com : admi2017 :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:২৬ অপরাহ্ন

চরম ভোগান্তিতে নগরবাসী

  • আপডেট টাইম : বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২
  • ১০২ বার

বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে দুদিন ধরে বৃষ্টি হচ্ছে। কখনও গুঁড়ি গুঁড়ি। আবার কখনও মুষলধারে। বৃষ্টিতে ভোগান্তিতে পড়েছেন জনগণ।

আবহাওয়া অধিদপ্তর বলছে, বুধবার (১৪ সেপ্টেম্বর) সারা দিনই কম বেশি বৃষ্টি হতে পারে।

অনেকে বৃষ্টি মাথায় নিয়েই ছুটেছেন অফিসে। কেউ ছাতা মাথায় আবার কেউ পলিথিন মুড়িয়ে গন্তব্যে যাচ্ছেন। বৃষ্টি থাকায় কোথাও কোথাও দেখা দিয়েছে যানবাহন সংকট। একই সঙ্গে রিকশা বা অটোরিকশাচালকরা অতিরিক্ত ভাড়া নিচ্ছেন।

রাজধানীর মোহাম্মদপুর থেকে উত্তরার অফিসে যাবেন জুলফিকার আলম নামে এক চাকরিজীবী। তিনি বলেন, বৃষ্টি তাপমাত্রা কমিয়ে শান্তি দিলেও আমাদের স্বস্তি নেই। সামান‌্য বৃষ্টিতেই রাজধানীর বিভিন্ন সড়কে পানি জমে। যানজট বেড়ে যায়। বৃষ্টির কারণে আজ আরও আগে বাসা থেকে বের হয়েছি। তাও নির্দিষ্ট সময়ে অফিসে পৌঁছাতে পারবো কিনা জানি না।

এদিকে, আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে ভারতের দক্ষিণ মধ‌্যপ্রদেশ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি আরও পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে বর্তমানে এটি মধ‌্যপ্রদেশের মধ‌্যাঞ্চল ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এটি আরও পশ্চিম ও উত্তরপশ্চিম দিকে সরে গিয়ে ক্রমান্বয়ে দুর্বল হয়ে যেতে পারে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় রয়েছে এবং বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় রয়েছে। লঘুচাপের প্রভাবে রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়া ও বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতিভারি বৃষ্টি হতে পারে। চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..