1. nasiralam4998@gmail.com : admi2017 :
রবিবার, ১৯ মে ২০২৪, ০১:০৮ অপরাহ্ন

২২ ফেব্রুয়ারি থেকে করোনার বিধিনিষেধ থাকছেনা

  • আপডেট টাইম : রবিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৭৭ বার
২২ ফেব্রুয়ারী থেকে সকল বিধি নিষেধ তুলে নেয়া হচ্ছে।

অনলাইন ডেস্ক: আগামী ২২ ফেব্রুয়ারি (মঙ্গলবার) থেকে শেষ হচ্ছে করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে চলা বিধি নিষেধ। এরপর আর বিধিনিষেধ বাড়ানো হবে না। আজ রোববার মন্ত্রিসভার বৈঠক শেষে এই কথা জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, বিধিনিষেধ আর বাড়বে না। তবে সবাইকেই মাস্ক পড়ে সতর্ক থাকতে হবে।

এর আগে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে ২২ ফেব্রুয়ারি (মঙ্গলবার) থেকে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক এবং উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলো খুলে দেওয়া হবে। আর প্রাথমিক বিদ্যালয়গুলো খুলবে ১ মার্চ থেকে।

২০২০ সালের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের তথ্য জানিয়েছিল সরকার। এরপর মার্চের শেষের দিকে গণপরিবহন বন্ধসহ কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়। বিধিনিষেধ ওই বছরের জুলাই থেকে কিছুটা শিথিল হতে থাকে। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক অবস্থা ফিরে আসার পর গত বছরের মার্চে পুনরায় করোনার ডেলটা ধরনের সংক্রমণ দেখা দেয়। আবার আরোপ করা হয় কঠোর বিধিনিষেধ। এরপর গত বছরের আগস্টে পরিস্থিতি স্বাভাবিক হতে থাকে। কিন্তু সম্প্রতি আবারও করোনার নতুন ধরন অমিক্রন সারা বিশ্বেই প্রভাব বিস্তার করে, যার আঁচ পড়ে বাংলাদেশেও। এরপর গত মাস থেকে আবারও বিধিনিষেধে ফিরেছিল দেশ। যা মঙ্গলবার থেকে উঠে যাচ্ছে।

দর্শনানিউজ২৪/এম.এইচ

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..