1. nasiralam4998@gmail.com : admi2017 :
সোমবার, ২০ মে ২০২৪, ০১:০১ অপরাহ্ন

খুলনায় চারটি পাটকল চালু এবং শ্রমিক-কর্মচারীদের পাওনা পরিশোধের দাবি

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৬৮ বার
বন্ধ পাটকল চালুর কর্মসূচির ঘোষণা

অনলাইন ডেস্ক: আজ বুধবার খুলনা নগরের শিরোমণি শিল্প এলাকার জুট স্পিনার্স মিলের গেটের সামনে সম্পূর্ণ ও আংশিকভাবে বন্ধ থাকা ব্যক্তিমালিকানাধীন চারটি পাটকল চালু এবং শ্রমিক-কর্মচারীদের পাওনা পরিশোধের দাবিতে তিন দিনের কর্মসূচি ঘোষণা করেন বেসরকারি পাট, সুতা, বস্ত্রকল শ্রমিক-কর্মচারী ফেডারেশনের নেতারা।

সম্পূর্ণ বন্ধ থাকা জুট স্পিনার্স, মহসেন ও এ্যাজাক্স এবং আংশিক বন্ধ থাকা সোনালী জুট মিল চালুর দাবিতে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

তাঁদের কর্মসূচির মধ্যে রয়েছে ২০ ফেব্রুয়ারি সকাল ১০টায় ফুলবাড়ী গেট বাসস্ট্যান্ড এলাকায় মানববন্ধন, ২১ ফেব্রুয়ারি বিকেল ৫টায় গাফফার ফুড মোড়ে আলোচনা সভা এবং ২৪ ফেব্রুয়ারি সকাল ১০টায় খুলনা জেলা প্রশাসকের সামনে অনশন কর্মসূচি।

বক্তারা বলেন, ‘একের পর এক বেসরকারি পাটকল বন্ধ হয়ে গেলেও, শ্রমিকদের বকেয়া পাওনাসহ চূড়ান্ত পাওনা পরিশোধ করা হয়নি। এই সুযোগে মালিকপক্ষের সঙ্গে কয়েকজন সিবিএ নেতা নিয়মিত যোগাযোগ করে ফায়দা লুটছেন। অথচ পাওনার জন্য শ্রমিকেরা রাস্তায় রাস্তায় ঘুরছেন।’

জুট স্পিনার্স মিলের শ্রমিকনেতা আবদুল তালেবের সভাপতিত্বে বক্তব্য দেন ফেডারেশনের সাধারণ সম্পাদক গোলাম রসুল খান, শ্রমিক নেতা বীর মুক্তিযোদ্ধা মো. আছহাব উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিল কাজী প্রমুখ।

দর্শনানিউজ২৪/এম.এইচ

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..