1. nasiralam4998@gmail.com : admi2017 :
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৮:৪০ পূর্বাহ্ন

এ বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিট বাতিল হচ্ছেনা

  • আপডেট টাইম : বুধবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২২
  • ২১৫ বার
এবছরও বহাল থাকছে ডি ইউনিট

অনলাইন ডেস্ক: আজ বুধবার (১৬ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কার্যালয় সংলগ্ন লাউঞ্জে ডিনস কমিটি সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিট বাতিল করা নিয়ে আলোচনা-সমালোচনার পর আপাতত ২০২১-২২ শিক্ষাবর্ষের জন্য এটি বহাল রাখার সিদ্ধান্ত নিয়েছে।

উপাচার্য অধ্যাপক ড. মো আখতারুজ্জামানের সভাপতিত্বে সভায় বিভিন্ন অনুষদের ডিন এবং ইনস্টিটিউটের পরিচালকরা উপস্থিত ছিলেন।

ভর্তি পরীক্ষায় এবছরের জন্য ‘ঘ’ ইউনিট বহাল থাকলেও আগামী বছর বহাল থাকার বিষয়ে এখনো সিদ্ধান্তে আসতে পারেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সভা শেষে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক জিয়া রহমান গণমাধ্যমকে বলেন, ‘ঘ’ ইউনিট না রাখার সিদ্ধান্ত যেহেতু হয়ে গেছে, সে জন্য শিক্ষার্থীদের বিভাগ পরিবর্তনের নীতিমালা প্রণনয়নের জন্য গত ১৩ এবং ১৪ তারিখ ডিনস সাব কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সেখানে আমি ‘ঘ’ ইউনিট যেন থাকে সেটির জন্য নোট অব ডিসেন্ট দিয়েছিলাম। কলা এবং সামাজিক বিজ্ঞানের সঙ্গে আইনকেও যেন অন্তভুর্ক্ত করা হয়, সে জন্য আইন অনুষদের ডিনও একটা নোট অব ডিসেন্ট দিয়েছিলেন।

তিনি আরও বলেন, ডিনস সাব কমিটির সুপারিশ আজকের ডিনস কমিটিতে আলোচনা-পর্যালোচনা হয়েছে। সভায় আইন অনুষদের ডিনের নোট অব ডিসেন্টটা গ্রহণ করা হয়েছে। আর আমার ডিসেন্টের ব্যাপারে বলা হয়েছে, এই বছর ‘ঘ’ ইউনিট থাকবে। আগামীতে যে প্রক্রিয়ার মধ্যে পরিবর্তন করা যায়, সেভাবে পরিবর্তন করা হবে।

দর্শনানিউজ২৪/এম.এইচ

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..