1. nasiralam4998@gmail.com : admi2017 :
বৃহস্পতিবার, ৩০ নভেম্বর ২০২৩, ০৯:১৪ অপরাহ্ন

অমর একুশে গ্রন্থমেলা-২০২২ শুরু হচ্ছে আজ

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৫৯ বার
আজ শুরু হচ্ছে একুশে গ্রন্থমেলা-2022

অনলাইন ডেস্ক: প্রকৃতিতে লেগেছে ফাগুনের হাওয়া, বাতাসে বইছে বসন্তের উন্মাদনা। ঋতুরাজকে স্বাগত জানাতে প্রকৃতিও সেজেছে বর্ণিল সাজে। গাছে গাছে পলাশ আর শিমুলের মেলা। এমনই বৈচিত্র্যময় সময়ে করোনার চোখ রাঙানিকে উপেক্ষা করে ফাগুনের দ্বিতীয় দিনেই আজ দ্বার খুলবে প্রাণের বইমেলায়। দীর্ঘ প্রতিক্ষার প্রহর শেষে আবারো লেখক-কবি-সাহিত্যিক আর বইপ্রেমিদের পদচারণায় মুখর হবে বইমেলার বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী প্রান্তর। আজ (১৫ ফেব্রুয়ারি) গণভবন থেকে ভার্চুয়ালি বইমেলা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের পরই মেলা উন্মুক্ত হবে সবার জন্য।

মেলা কমিটির সদস্য সচিব জালাল আহমেদ তার বক্তব্যে জানান, মেলার উদ্বোধনী অনুষ্ঠানে ২০২১ সালের বাংলা একাডেমি পুরস্কার প্রদান করা হবে। এবার মেলার মূল প্রতিপাদ্য ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী।’ এ বছর ১১টি ক্যাটাগরিতে মোট ১৫ জন গুণী সাহিত্যিক এ পুরস্কার পাচ্ছেন।

করোনা পরিস্থিতির কারণে এবার মেলা একমাস থেকে কমিয়ে ১৪ দিন করা হয়েছে। জানা যায়, প্রতিদিন দুপুর ২টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে মেলা। ছুটির দিনগু‌লো‌তে মেলা শুরু হবে সকাল ১১টায়। ২৮ ফেব্রুয়ারি মেলা শেষ হওয়ার কথা রয়েছে। পরিস্থিতি বিবেচনা করে ২৮ ফেব্রুয়ারির পর মেলার সময় আরো বাড়তে পারে বলে ইঙ্গিত দিয়েছেন সংশ্লিষ্টরা। এছাড়াও করোনার কারণে গতবারের মতো এবারও মেলায় স্বাস্থ্যবিধির প্রতি থাকবে কড়াকাড়ি। টিকা কার্ড ব্যাতিত কেউ মেলা চত্বরের রেস্টুরেন্টগুলোতে খেতে পারবেন না। মাস্ক পরে ঘুরতে হবে মেলায়। বিষয়টি নিশ্চিত করতে মেলায় থাকবে ভ্রাম্যমান আদালত।

দর্শনা নিউজ২৪/এইচ

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..