1. nasiralam4998@gmail.com : admi2017 :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:০৫ অপরাহ্ন

পরকীয়ার জেরে আইনজীবী হত্যা মামলায় রিমান্ডে স্ত্রী

  • আপডেট টাইম : রবিবার, ৬ জুন, ২০২১
  • ২৪৩ বার
আইনজীবী হত্যা মামলায় রিমান্ডে স্ত্রী
পরকীয়ার জেরে আইনজীবী হত্যা মামলায় রিমান্ডে স্ত্রী। ফাইল ফটো

অনলাইন ডেস্ক : সিলেট জেলা বারের আইনজীবী অ্যাডভোকেট আনোয়ার হোসেন হত্যা মামলায় স্ত্রী শিপা বেগমের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুর রহমান।

রোববার (৬ জুন) রিমান্ড শুনানি শেষে আদালতের বিচারক এ আদেশ দেন। এর আগে, মামলার তদন্ত কর্মকর্তা আদালতে ৭দিনের রিমান্ড আবেদন করেন।

বিষয়টি নিশ্চিত করে মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) ইয়াছিন আলী জানান, আইনজীবী আনোয়ার হোসেন হত্যা মামলার রহস্য উদঘাটনের জন্য আদালতে ৭ দিনের আবেদন করা হয়। সেইসঙ্গে মরদেহ উত্তোলন করে পুনরায় ময়নাতদন্ত করার জন্য আরেকটি আবেদন করা হয়। রোববার শুনানি শেষে আদালত শিপা বেগমের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। সোমবার (০৭ জুন) সকালে তাকে রিমান্ডে নেয়া হবে বলেও জানান তিনি।

আইনজীবী অ্যাডভোকেট আনোয়ার হোসেন হত্যার ১০ দিনের মাথায় খালাতো ভাইকে বিয়ে করে শিপা বেগম। তাকে হত্যা মামলায় পুলিশ গ্রেপ্তার করলেও এখনও লাপাত্তা রয়েছে শিপা বেগমের বর্তমান স্বামী শাহজাহান চৌধুরী। শাহজাহান চৌধুরী মাহিকে গ্রেপ্তারের জোর চেষ্টা চালাচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

জানা যায়, আইনজীবী আনোয়ার হোসেনকে হত্যা করা হয়েছে এমন অভিযোগে তার ছোট ভাই মনোয়ার হোসেনের একটি হত্যা মামলা দায়ের করেন। এই মামলায় গত বুধবার রাত ৩টার দিকে নগরীর তালতলা এলাকার একটি বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পরকীয়া প্রেমের জেরে স্ত্রী শিপা আইনজীবী স্বামীকে হত্যা করেছেন বলে ধারণা করছে পুলিশ।

পুলিশ সূত্র জানায়, আনোয়ার হোসেন মারা যাওয়ার মাত্র ১০ দিনের মাথায় শিপা বেগম তার খালাতো ভাই কানাইঘাটের বাসিন্দা (বর্তমানে নগরের উপশহর এলাকায় বসবাসকারী) শাহজাহান চৌধুরী মাহিকে বিয়ে করেন। এরপর থেকে আনোয়ার হোসেনের পরিবারের সঙ্গেও যোগাযোগ বন্ধ করে দেন শিপা। পরবর্তীতে আনোয়ার হোসেনের পরিবার জানতে পারে, পরকীয়ার জেরে আনোয়ার হোসেনকে তার স্ত্রীসহ কয়েকজন মিলে হত্যা করেছে।

বাদীপক্ষের আইনজীবী এডভোকেট আব্দুল গফুর জানান, এডভোকেট আনোয়ার হোসেন হত্যা মামলায় স্ত্রী শিপা বেগম জড়িত থাকার অনেক তথ্য উপাত্ত রয়েছে। মনোয়ার হোসেনের সাথে শিপা বেগমের ৪৩ মিনিটের ফোনালাপের অডিও ক্লিপে শিপা বেগমের এ সংক্রান্ত অনেক উক্তি আছে-যা আদালতে দাখিল করা হয়েছে।

পুলিশ জানায়, সিলেট সদর উপজেলার শিবেরবাজারের দীঘিরপাড় গ্রামের আনোয়ার হোসেন ছিলেন সিলেট জেলা বারের সদস্য। নগরীর তালতলা এলাকায় নিজস্ব বাসায় স্ত্রী ও দুই সন্তান নিয়ে বসবাস করতেন। গত ৩০ এপ্রিল সেহরি খেয়ে ঘুমিয়ে পড়েন আনোয়ার হোসেন। পরদিন বিকেল ৩টার দিকে স্ত্রী শিপা বেগম সবাইকে জানান, আনোয়ার হোসেন ডায়াবেটিক নীল হয়ে মারা গেছেন। পরে তাকে নিজের বাড়ি সিলেট সদর উপজেলার শিবেরবাজারের দীঘিরপাড় গ্রামে দাফন করা হয়।

এদিকে আদালত সূত্র জানায়, হত্যার ঘটনায় গত ১ জুন সিলেটের অতিরিক্ত চিফ মহানগর ম্যাজিস্ট্রেট আদালতে হত্যা মামলার আবেদন করেন আনোয়ার হোসেনের ভাই মনোয়ার হোসেন। পরে আদালতে শুনানি শেষে কোতোয়ালি থানার ওসিকে ৩০২ ধারায় মামলা রুজু করে আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন বিচারক। মামলায় শিপা বেগমের খালাতো ভাই (বর্তমানে স্বামী) শাহজাহান চৌধুরী মাহিকে প্রধান আসামি ও শিপাকে দ্বিতীয় আসামি করে মোট আটজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করা হয়। সময় টিভি

দর্শনা নিউজ 24/এইচ জেড

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..