1. nasiralam4998@gmail.com : admi2017 :
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:১৪ পূর্বাহ্ন

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে মানববন্ধন ও লিফলেট ক্যাম্পেইন

  • আপডেট টাইম : শনিবার, ৫ জুন, ২০২১
  • ২২৩ বার
মানববন্ধন ও লিফলেট ক্যাম্পেইন
বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে মানববন্ধন ও লিফলেট ক্যাম্পেইন

কুষ্টিয়া প্রতিনিধি : আমাদের চারপাশে যা কিছু নিয়ে বসবাস করা হয় তাই পরিবেশের অর্ন্তভূক্ত। সেই চারপাশের পরিবেশের যে উপাদানগুলো উপস্থিত থাকা দরকার বা যা না থাকলে মানুষ সুষ্ঠ ভাবে বসবাস করতে পারে না বা বেড়ে উঠতে পারে না। তাই আমাদের নদীমাতৃক এই দেশের গাছপালা, খালবিল সবমিলিয়েই মানুষ বাসযোগ্য এই পৃথিবী। সেই পরিবেশ সর্ম্পকে সচেতন করার জন্য প্রতিবছর ৫ জুন বিশ্ব পরিবেশ দিবস পালন করা হয়।

শনিবার (৫ জুন) বিকালে দিবসটি উপলক্ষে বিশ্ব প্রতিপাদ্যের ইকোসিস্টেম রেষ্টোরেশন এর বাংলা করা হয়েছে ‘বাস্তসংস্থান বা প্রতিবেশ পুনরুদ্ধার’ সাফ‘র আয়োজনে কুষ্টিযার পোড়াদহে মানববন্ধন, আলোচনা সভা ও লিফলেট ক্যাম্পেইন করা হয়।

মানববন্ধন ও লিফলেট ক্যাম্পেইনের সময় সাফ‘র নির্বাহী পরিচালক মীর আব্দুর রাজ্জাক বলেন, আমাদের প্রত্যেকের উচিত বৃক্ষ রোপন ও সংরক্ষণ করা, বিশেষ করে শিশুদের মাঝে এই বিষয়ে সচেতনতা বৃদ্ধি করতে হবে। প্রকৃতির না বলা কথা শোনানো এই ভাষায়, আমি প্রকৃতি, তোমরা অবিবেচকের মতো আমায় করছো ক্ষতবিক্ষত, প্রতিনিয়ত দিচ্ছো অপমান। আমি সহ্য করছি, করছি অপেক্ষা, তোমাদের বোধদয়ের, তোমরা ক্ষান্ত হও, বন্ধ কর এ অপমান। তোমাদের ভ্রান্তি আর অবিবেচনায় আমি নি:স্ব প্রায়, আমায় স্বস্তি দাও. দাও শান্তি, নইলে প্রতিশোধ ক্ষামাহীন। তাই আমরা পরিবেশের যা হারিয়েছি বা নষ্ট করেছি তা যেন নতুন করে আর না হারায় বা নষ্ট না করি এব্যাপারে শিুশুসহ সকল শ্রেণীর মানুষের সচেতনতা বৃদ্ধি ও অংশগ্রহন জরুরী।

প্রতিবেশ পুনরুদ্ধার করে প্রকৃতির অধিকার ফিরিয়ে দাও এই আহবান রেখে অনুষ্ঠান সমাপ্ত করা হয়।

দর্শনা নিউজ 24/এইচ জেড

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..