1. nasiralam4998@gmail.com : admi2017 :
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০২:২২ পূর্বাহ্ন

জয় দিয়ে জন্মদিন সেলিব্রেট নাদালের

  • আপডেট টাইম : শুক্রবার, ৪ জুন, ২০২১
  • ৩৫৪ বার
জয় দিয়ে জন্মদিন সেলিব্রেট
ফাইল ফটো

ক্রীড়া ডেস্ক : রজার ফেডেরারে পর ফরাসি ওপেনে সহজ জয় পেলেন রাফায়েল নাদাল। দ্বিতীয় রাউন্ডে রিচার্ড গ্যাসকোয়েটকে স্ট্রেট সেটে হারিয়ে তৃতীয় রাউন্ডে পৌঁছলেন ‘লাল সুড়কি’র সম্রাট।

বৃহস্পতিবার ছিল রাফা’র ৩৫তম জন্মদিন। নিঃসন্দেহে তাঁর জীবনে এটি বিশেষ একটি দিন। তবে ফরাসি ওপেন চলার কারণে পরিবার, বন্ধু-বান্ধবদের থেকে দূর রয়েছেন নাদাল। রোলাঁ গারোর দ্বিতীয় রাউন্ডে জয় দিয়ে জন্মদিন সেলিব্রেট করলেন সবচেয়ে বেশি ১৩ বারের ফরাসি ওপেন চ্যাম্পিয়ন স্প্যানিশ টেনিস তারকা। নাদালের পক্ষে খেলার ফলাফল ৬-০,৭-৫,৬-২। নাদাল-গ্যাসকোয়েট ম্যাচটি বৃহস্পতিবার বেশি রাতে ফাঁকা স্টেডিয়ামে হয়েছে। কারণ করোনার কারণে প্যারিসে রাত ন’টার পর নাইট কার্ফু চালু হয়ে যায়। ফলে অন্যান্য ম্যাচের মতো নাদাল-গ্যাসকোয়েট ম্যাচ গ্যালারিতে বসে দেখতে পারেননি দর্শকরা।

১৯৯৯ সালে অনূর্ধ্ব-১৪ টুর্নামেন্টের সেমিফাইনালে নাদালকে পরাজিত করেছিলেন গ্যাসকোয়েট। তার পর থেকে কখনও রাফা’র বিরুদ্ধে জিততে পারেননি তিনি। সিনিয়র টেনিস টুর্নামেন্টে নাদালের বিরুদ্ধে কোনও জয় পাননি গ্যাসকোয়েট। ১৭-০ ব্যবধানে এগিয়ে থেকে বৃহস্পতিবার রোলাঁ গারো’র কোর্টে নামেন রাফা। গতবারের চ্যাম্পিয়ন হিসেবে কোর্টে নেমে রাফা প্রথম সেটে প্রতিদ্বন্দ্বীকে দাঁড়াতেই দেননি নাদাল। ৬-০ প্রথম সেট জিতে জিতে নেন ১৩বারের রোলাঁ গারো চ্যাম্পিয়ন। তৃতীয় বাছাই নাদাল ২০১৯ সালে ডোমিনিক থিয়েমের কাছে হারের পর থেকে রোলাঁ গারোয় কোনও সেট হারেননি। পরের রাউন্ডে নাদাল খেলবেন অবাছাই ক্যামেরন নরির বিরুদ্ধে।

দ্বিতীয় সেটে গ্যাসকেয়েট কিছুটা লড়াই করেন। তবে শেষ পর্যন্ত ৭-৫ ব্যবধানে সেট জিতে নেন রাফা। তৃতীয় সেটেও আত্মসমর্পণ করেন গ্যাসকোয়েট। কোভিডের কারণে ফাঁকা স্টেডিয়ামে ফরাসি তারকা টেনিস প্লেয়ারকে গ্যাসকোয়েটকে তৃতীয় সেট ৬-২ হারিয়ে স্ট্রেট সেটে ম্যাচ জিতে নেন নাদাল। এর জয়ের পর নাদাল বলেন, ‘প্রথম সেটে দারুণ খেলেছি। এই মরশুমে ক্লে-কোর্টে এটা আমার অন্যতম সেরা। কোনও ভুল হয়নি। উইনার ও পেলেয়িং লং সব ভালো হয়েছে। স্বাভাবিকভাবেই এটা থেকে আমাদের ইতিবাচক অনুভূতি হয়েছে। তবে অবশ্যই দর্শকদের সামনে খেলতে পারলে ভালো হতে। তবে আমি ভালো টেনিস খেলেছি।’

দর্শনা নিউজ 24/এইচ জেড

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..