1. nasiralam4998@gmail.com : admi2017 :
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪৬ পূর্বাহ্ন

IICC ODI Rankings: বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান বাবর আজম

  • আপডেট টাইম : বুধবার, ১৪ এপ্রিল, ২০২১
  • ২৫৫ বার
এক নম্বর ব্যাটসম্যান বাবর আজম
ফাইল ফটো

ক্রীড়া ডেস্ক : পাকিস্তানের অধিনায়ক এখন বিশ্বের এক নম্বর ওয়ানডে (ODI) ব্যাটসম্যান। বিরাট কোহলির সিংহাসন ছিনিয়ে নিলেন তিনি। ২০১৭ সালের অক্টোবর মাস থেকে কোহলিই ছিলেন মগডালে। কিন্তু সম্প্রতি বাবরের অসাধারণ ফর্মের সামনেই হার মানতে বাধ্য হলেন বাইশ গজের কিং। ৫০ ওভারের ফর্ম্যাটে ১৩৫৮ দিনের রাজত্ব শেষ হল কোহলির। এখন নতুন রাজা বাবর।

ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে কোহলি তিন ম্যাচে করেছিলেন ১২৯ রান। শতরানের মুখ দেখেননি তিনি। অন্যদিকে বাবর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের একদিনের সিরিজে ছিলেন আগুনে ফর্মে। বাবরের ব্যাট থেকে এসেছে ২২৮ রান। ৭৬ এর গড়ে বাবর এই রান করেই টপকে যান কোহলিকে। প্রায়শই বাইশ গজের মহারথীরা কোহলির সঙ্গে বাবরের তুলনা টানেন।

নিঃসন্দেহে পাক অধিনায়কের ক্রিকেটীয় দক্ষতা ও রান করার ক্ষমতা তারিফ যোগ্য। যদিও বিরাটের সঙ্গে নিজের তুলনা পছন্দ নয় বাবরের। যদিও বাবর এবার ছাপিয়ে গেলেন সেই বিরাটকেই। এই মুহূর্তে একে থাকা বাবরের সংগ্রহে ৮৬৫ রেটিং পয়েন্ট। কোহলি আট পয়েন্ট পিছিয়ে ৮৫৭ পয়েন্টে। তিনে আছেন হিটম্যান রোহিত শর্মা (৮২৫)। চারে নিউজিল্যান্ডের রস টেলর (৮০১ পয়েন্ট)। পাঁচে অ্যারন ফিঞ্চ (৭৯১)। অন্যদিকে আট ধাপ এগিয়ে প্রথম দশে বাবরের টিমের তারকা ফখর জামন (৭৭৮)।

তিন দিন আগেই দক্ষিণ আফ্রিকাকে প্রথম টি-২০ ম্যাচে হারিয়েছিল পাকিস্তান। ওই দিনেই বাবর অনন্য মাইলস্টোনে বিরাটকে টপকে গিয়েছিলেন। নিজের দেশের দ্রুততম ও বিশ্বের দ্বিতীয় দ্রুততম ক্রিকেটার হিসাবে টি-২০ ক্রিকেটে ৬০০০ রান পূর্ণ করেন তিনি। বাবর ১৬৫ তম ইনিংসে ৬০০০ টি-২০ রান করেন। কোহলির লেগেছিল ১৮৪ ইনিংস।

দর্শনা নিউজ 24/এইচ জেড

Views: 9

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..