1. nasiralam4998@gmail.com : admi2017 :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৩৪ পূর্বাহ্ন

জেনে নিন টমেটোর হাজার গুণ

  • আপডেট টাইম : রবিবার, ১১ এপ্রিল, ২০২১
  • ২৫৫ বার
টমেটোর হাজার গুণ
ফাইল ফটো

অওরা : নিয়মিত ত্বকের পরিচর্যার পিছনে অনেকক্ষণ সময় দেওয়াটা সমস্যা হয়ে দাঁড়ায়। তবে এখানেও রয়েছে মুশকিল আসান। ঘরে থাকা টমেটো দিয়েই অনায়াসে হবে আপনার ত্বকের পরিচর্যা। সময় লাগবে ১০ থেকে ১৫ মিনিট। বাড়ি ফিরে স্নান করেন যাঁরা, তাঁরা স্নানের আগে টমেটো দিয়ে তৈরি প্যাক লাগিয়ে ফেস অ্যান্ড বডি স্ক্রাবিং করে নিলেই অনেকটা উপকার পাবেন। আর ছুটির দিনে নিজের জন্য একটু বেশি সময় দিন।

কীভাবে তৈরি করবেন এই প্যাক-

টমেটো ভাল করে ঘষে শুধু পাল্পটুকু নিতে হবে। এর মধ্যে সামান্য হলুদ গুঁড়ো মিশিয়ে মুখে এবং গলায়, হাতে ও পায়ের পাতায় লাগিয়ে রাখুন। দেখবেন সাতদিন এটা মাখলেই ট্যান অনেকটা কমে যাবে।

যদি প্যাক তৈরি করার সময় না থাকে, তাহলেও অসুবিধে নেই। টুকরো করে টমেটো কেটে নিন। এবার সারা মুখে ভাল করে ঘষে নেবেন। আলতো হাতে ম্যাসাজ করুন। জোরে ঘষবেন না। এতে ত্বকের ক্ষতি হতে পারে।

যেকোনও কালচে ভাব, দাগ-ছোপ, ডার্ক সার্কেল, ব্ল্যাক হেডস এবং ট্যান তুলতে দারুণ ভাবে কাজ করে টমেটোর রস বা পাল্প। কনুই এবং হাঁটুর কালো দাগ তুলতেও টোম্যাটো কাজে লাগে।

হলুড গুঁড়ো, সামান্য মধু, অল্প অলিভ অয়েল আর টমেটোর পাল্প মিশিয়েও আপনি ফেসপ্যাক এবং স্ক্রাব তৈরি করতে পারেন। বেসন বা মসুর ডাল বাটার সঙ্গেও মিশিয়ে নিতে পারেন টমেটোর রস।

এইসব ঘরোয়া ফেসপ্যাক আর স্ক্রাব ব্যবহার করলে অল্পদিনের ত্বকে ঔজ্জ্বল্য ফিরে পাবেন আপনি।

দর্শনা নিউজ 24/এইচ জেড

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..