1. nasiralam4998@gmail.com : admi2017 :
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৮:০২ অপরাহ্ন

ইন্দোনেশিয়া কেঁপে উঠল ভূমিকম্পে

  • আপডেট টাইম : রবিবার, ১১ এপ্রিল, ২০২১
  • ২২৯ বার
ইন্দোনেশিয়ায় আবার ভূমিকম্প
ফাইল ফটো

আন্তর্জাতিক ডেস্ক : ইন্দোনেশিয়া আবার ভূমিকম্পের কবলে পড়ল। জাভা দ্বীপের উপকূলে আঘাত হানল শক্তিশালী ভূমিকম্প। রিখটার স্কেল অনুযায়ী ভূমিকম্পটির মাত্রা ছিল ৬। মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থা ইউএসজিএস এ তথ্য জানিয়েছে।

ইন্দোনেশীয় গণমাধ্যমের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, পূর্ব জাভার বিভিন্ন শহরে ভূমিকম্প অনুভূত হয়। বালি দ্বীপসহ আশেপাশের প্রদেশে এই ভূমিকম্প অনুভূত হয়েছিল। র জাভা দ্বীপে ভূমিকম্পটি আঘাত হানা ভূমিকম্পটির গভীরতা ছিলে ভূপৃষ্ঠ থেকে ৮২ কিলোমিটার (৫০ মাইল)। তবে ভূমিকম্প থেকে সুনামি সতর্কতা জারি করা হয়নি।

পূর্ব জাভা দ্বীপের মালাং শহর থেকে প্রায় ৪৫ কিলোমিটার দূরে ওই ভূমিকম্পটি আঘাত হেনেছে। এখনও পর্যন্ত ভূমিকম্পে কোনও ক্ষয়ক্ষতি বা হতাহতের খবর পাওয়া যায়নি। স্থানীয় বাসিন্দা ইডা ম্যাগফিরোহ এএফপিকে বলেন, ভূমিকম্পটি বেশ শক্তিশালী ছিল এবং এটি বেশ কিছুক্ষণ ধরে স্থায়ী হয়েছে।

এক দুর্যোগবিষয়ক কর্মকর্তার বরাত দিয়ে নিউজ ওয়েবসাইট ডিটিক ডটকম জানিয়েছে, লুমাজংয়ে একজনের মৃত্যু হয়েছে। ইন্দোনেশিয়ান জিওফিজিক্স সংস্থা বিএমকেজি জানিয়েছে, ভূমিকম্পের পর আফটারশক ছিল। কিন্তু সুনামির ঝুঁকি নেই। ভূমিকম্পের ঘটনায় ব্যাপক ক্ষয়ক্ষতির খবর পাওয়া গেছে।

দর্শনা নিউজ 24/এইচ জেড

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..