1. nasiralam4998@gmail.com : admi2017 :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৮ অপরাহ্ন

নাজমুল হাসান পাপনের পদত্যাগ, বিসিবির নতুন সভাপতি ফারুখ আহমেদ

  • আপডেট টাইম : বুধবার, ২১ আগস্ট, ২০২৪
  • ২৪ বার

পদত্যাগ করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। একইসঙ্গে নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন সাবেক ক্রিকেটার ও নির্বাচক ফারুক আহমেদ।

বৃহস্পতিবার (২১ আগস্ট) সচিবালয়ে বোর্ড মিটিংয়ে থাকা বিসিবির এক পরিচালক এ তথ্য নিশ্চিত করেছেন। সকাল ১১টায় বোর্ড মিটিং শুরু হয়।

২০১২ সালে অন্তর্বর্তী প্রেসিডেন্ট হিসেবে বিসিবিতে আসেন পাপন। ২০১৩ সালের অক্টোবরে নির্বাচিত হন তিনি। এরপর আরও দুইবার বিসিবি সভাপতি নির্বাচিত হন। কিন্তু শেষবার মেয়াদ পূর্ণ করতে পারেননি। ২০২৫ সালের অক্টোবর পর্যন্ত প্রেসিডেন্ট পদে থাকার কথা ছিল তার। কিন্তু শেখ হাসিনা সরকারের পতনের পর তাকে পদত্যাগ করতে হলো।

এদিকে সাবেক ক্রিকেটার ফারুক আহমেদ এর আগে দুই মেয়াদে বিসিবির প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব পালন করেছেন। প্রথম মেয়াদে ২০০৩ থেকে ২০০৭ সাল পর্যন্ত, দ্বিতীয় মেয়াদে ২০১৩ থেকে ২০১৬ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। দ্বিতীয় মেয়াদে তার দায়িত্ব পালন সুখকর ছিল না। পদত্যাগ করে বিদায় নিতে হয়েছিল তাকে।

ফারুক আহমেদের প্রেসিডেন্ট হওয়ার পথটা ছিল জটিল। বিসিবির গঠনতন্ত্রে স্পষ্ট করে লেখা আছে, পরিচালকদের মধ্য থেকে নির্বাচিত হবে প্রেসিডেন্ট। কিন্তু ফারুক আহমেদ বিসিবির পরিচালক পদে ছিলেন না। তাকে জাতীয় ক্রীড়া পরিষদের মাধ্যমে মনোনীত করে পরিচালক হিসেবে বিসিবিতে আনা হয়। এরপর বিসিবি পরিচালকদের ভোটে নির্বাচিত হন তিনি।

এক্ষেত্রে বাদ দেওয়া হয়েছে জাতীয় ক্রীড়া পরিষদের মাধ্যমে বিসিবিতে পরিচালক হিসেবে আসা জালাল ইউনুস ও সাজ্জাদুল আলম ববিকে। এদের মধ্যে জালাল ইউনুস স্বেচ্ছায় পদত্যাগ করলেও ববিকে অব্যাহতি দেওয়া হয়েছে

Views: 4

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..