1. nasiralam4998@gmail.com : admi2017 :
শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :

অস্ট্রেলিয়ায় টপ এন্ড সিরিজের ফাইনালে বাংলাদেশ এইচপি

  • আপডেট টাইম : রবিবার, ১৮ আগস্ট, ২০২৪
  • ২৭ বার

অস্ট্রেলিয়ার টপ এন্ড টি-টোয়েন্টি সিরিজে জয়ের ধারা অব্যাহত রেখেছে বাংলাদেশ হাই পারফর্ম্যান্স ইউনিট (এইচপি)। এবার তারা পৌছে গেছে ফাইনালে। প্রথম সেমিফাইনালে তারা হারিয়েছে নর্দার্ন টেরিটরিকে। স্বল্প পুঁজি নিয়েও দুর্দান্ত বোলিং নৈপূন্য দেখিয়ে ২১ রানের জয়ে ফাইনালের টিকিট পেয়েছে আকবর আলীর দল।

আজ রোববার (১৮ আগস্ট) ওভালের টিআইও স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩৮ রান তোলে বাংলাদেশ। জবাব দিতে নেমে বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে নির্ধারিত ২০ ওভার ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ১১৭ রানের বেশি তুলতে পারেনি নর্দার্ন টেরিটরি।

ব্যাট করতে নেমে বাংলাদেশের শুরুটা ভালো হয়নি। প্রথম ওভারেই সাজঘরে ফেরেন ওপেনার জিসান আলম। এরপর তানজিদ হাসানকে নিয়ে জুটি গড়ার ইঙ্গিত দেন পারভেজ ইমন। তবে পাওয়ারপ্লে শেষ হওয়ার আগেই বিদায় নেন ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাওয়া তানজিদ। ১১ বলে ১৬ করে ক্যালেন মেলেডির বলে আউট হন এই ওপেনার।

আফিফ হোসেনের সঙ্গে জুটি বাঁধেন ইমন। তাকে নিয়ে ইনিংস গড়ায় মনোযোগ দেন আফিফ। দলীয় ৬২ রানে ফেরেন এই ব্যাটার। আউট হওয়ার আগে ১৬ বলে করেন ২২ রান। এর পরের ওভারেই এলবিডব্লিউর ফাঁদে পড়েন ইমন। করেছেন ২৩ বলে ১৭। উইকেটে এসে ৩ রান করে ফিরে যান অধিনায়ক আকবর।

এরপর দলের হাল ধরেন শামীম। তার সঙ্গে হাত খুলে খেলেন মাহফুজুর রহমান রাব্বি। ৩৬ বলে ৪১ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন শামীম। গত ম্যাচে দুর্দান্ত ক্যামিও খেলা এ ম্যাচে করেছেন ২০ বলে ২১ রান। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে বাংলাদেশের স্কোরবোর্ডে যুক্ত হয় ১৩৮ রান।

১৩৯ রানে লক্ষ্যে ব্যাট করতে নেমে রিপন মন্ডল ও রাকিবুল হাসানের দুর্দান্ত বোলিংয়ে ১১৭ রানেই থেমে যায় নর্দান টেরিটরির ইনিংস। দলের হয়ে সর্বোচ্চ ৩৪ রান করেছেন ওপেনার জেক ওয়েদারল্ড। বাকিরা ছিলেন আসা-যাওয়ার মিছিলে।

এইচপির হয়ে ৪ ওভারে ৩৬ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন রিপন। সমান ওভারেই মাত্র ১৫ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন রাকিবুল হাসান। আবু হায়দার রনি ও আলিস আল ইসলাম নিয়েছেন ১টি করে উইকেট।

Views: 5

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..