1. nasiralam4998@gmail.com : admi2017 :
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২২ অপরাহ্ন

ধানমন্ডি ৩২ নম্বরে ছাত্র-জনতার অবস্থান

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৫ আগস্ট, ২০২৪
  • ১৯ বার

ধানমন্ডি ৩২ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাড়িসংলগ্ন সড়ক ও আশেপাশ এলাকা দখলে নিয়ে রেখেছেন ছাত্র-জনতা। ‘রেজিস্ট্যান্স উইক’ কর্মসূচির অংশ হিসেবে এখানে অবস্থান নিয়েছেন কয়েক হাজার আন্দোলনকারী।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) ভোর থেকে ধানমন্ডি ৩২ নম্বর, রাপা প্লাজাসহ আশপাশের এলাকায় বিপুল সংখ্যক ছাত্র-জনতা অবস্থান নেন। এ সময় ৩২ নম্বরে অন্য কাউকে ঢুকতে দেওয়া হয়নি। কাঁটাতারের বেড়া দিয়ে আটকে রাখা হয়েছে সড়ক।

সরেজমিনে দেখা যায়, শাহবাগ ও শুক্রাবাদ মোড় থেকে ৩২ নম্বর ও মেট্রো শপিংমলের সামনে অবস্থান নিয়ে আছেন ছাত্র-জনতা। একটু পর পর মিছিল নিয়ে বের হচ্ছে, ধানমন্ডি ২৭ ঘুরে আবার ৩২ এসে জড়ো হচ্ছে।

কালো পোশাক পরে কেউ ৩২ নম্বরে এলে তাকে সরিয়ে দেওয়া হচ্ছে। আন্দোলনকারীদের হাতে লাঠি-সোটা দেখা গেছে।

আইনশৃঙ্খলা রক্ষায় সেনাবাহিনীর সদস্যরা ৩২ নম্বরের সামনে অবস্থান করছেন। আরও বেশ কিছু পুলিশ, বিজিবি ও সেনাবাহিনীর সদস্য মেট্রো শপিংমল মোড়ে অবস্থান নেন।

সড়কে বাস, রিকশা, সিএনজিসহ সকল প্রকার যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। সেনাবাহিনীর টহল দেখা গেছে। মোড়ে মোড়ে ট্রাফিক পুলিশ রয়েছে।

ভারত থেকে শেখ হাসিনা ১৫ আগস্ট শোক পালন করতে সারা দেশ থেকে নেতাকর্মীদের ধানমন্ডি ৩২ নম্বরে জড়ো হওয়ার আহ্বান জানান। সজীব ওয়াজেদ জয় তার মায়ের পক্ষে ফেসবুকে এ কর্মসূচির ঘোষণা দেন।  এ অবস্থায় ১৫ আগস্ট ঘিরে সংঘাতের আশঙ্কা করছেন কেউ কেউ।

Views: 2

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..