1. nasiralam4998@gmail.com : admi2017 :
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৩ অপরাহ্ন

সিনেটের ১২ সদস্যের চিঠি দেশে বিচার ব্যবস্থায় হস্তক্ষেপ: খুরশীদ আলম

  • আপডেট টাইম : বুধবার, ২৪ জানুয়ারী, ২০২৪
  • ৭৫ বার

নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসকে হয়রানি বন্ধের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে যুক্তরাষ্ট্রের পার্লামেন্টের উচ্চকক্ষ সিনেটের ১২ সদস্যের চিঠি দেশে বিচার ব্যবস্থায় হস্তক্ষেপ বলে মনে করেন কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের আইনজীবী অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

তিনি বলেন, ১২ সিনেটরের চিঠি ঘৃণাভরে প্রত্যাখ্যান করছি। কারণ বাংলাদেশের বিচার ব্যবস্থা স্বাধীন। ড. ইউনূস দোষী সাব্যস্ত হওয়ায় আদালত তাকে সাজা দিয়েছেন। আইনি সুযোগ নিয়ে তিনি এখন জামিনে রয়েছেন। এ সময় তিনি মার্কিন সিনেটরদের বাংলাদেশের আদালতে বিচার পর্যবেক্ষণের আহ্বান জানান।

বুধবার (২৪ জানুয়ারি) সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে ড. ইউনূসকে নিয়ে ১২ সিনেটরের চিঠির প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন।

গতকাল মঙ্গলবার নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসকে হয়রানি বন্ধের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে একটি চিঠি পাঠিয়েছেন যুক্তরাষ্ট্রের পার্লামেন্টের উচ্চকক্ষ সিনেটের ১২ জন সদস্য। এই সিনেটররা হলেন, মেজরিটি হুইপ ও সিনেট জুডিশিয়ারি কমিটির চেয়ার ডিক ডারবিন, টড ইয়ং, টিম কাইন, ড্যান সুলিভান, জেফরে এ মার্কলে, জিন শাহিন, এডওয়ার্ড মার্কি, শেরোড ব্রাউন, পিটার ওয়েলশ, শেলডন হোয়াইটহাউস, রন ওয়াইডেন ও কোরি এ বুকার। সোমবার এ চিঠি পাঠানোর পর সিনেটর ডিক ডারবিন বিষয়টি নিয়ে টুইট করেছেন।

Views: 2

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..