1. nasiralam4998@gmail.com : admi2017 :
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫০ পূর্বাহ্ন

জাপানে আঘাত হানতে যাচ্ছে শক্তিশালী টাইফুন শানশান

  • আপডেট টাইম : বুধবার, ২৮ আগস্ট, ২০২৪
  • ১৪ বার

জাপানের দক্ষিণ-পশ্চিম অঞ্চলে শক্তিশালী টাইফুন শানশান আঘাত হানতে যাচ্ছে। এটি দেশটিতে আঘাত হানা সবচেয়ে শক্তিশালী ঝড়গুলোর মধ্যে একটি হতে পারে বলে বুধবার কর্মকর্তারা সতর্ক করেছেন।

স্থানীয় সময় বুধবার দুপুর ২টায় টাইফুন শানশান ইয়াকুশিমা দ্বীপ থেকে ৭০ কিলোমিটার উত্তরে দক্ষিণ-পশ্চিমে কিউশু দ্বীপের কাগোশিমা এবং মিয়াজাকি প্রিফেকচারের দিকে অগ্রসর হয়েছে।

টাইফুনটিকে ‘অতি শক্তিশালী’ হিসাবে শ্রেণিবদ্ধ করা হয়েছে। এয়ারলাইন্স এবং রেল অপারেটররা আগামী কয়েকদিনের জন্য কিছু পরিষেবা বাতিল করেছে। দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় দ্বীপ কিউশুতে প্রতি ঘণ্টায় ২৫২ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে।

আবহাওয়া সংস্থা জানিয়েছে, টাইফুনটি বন্যা, ভূমিধস এবং কিছু বাড়িঘর ভেঙে পড়ার মতো শক্তিশালী বাতাস বয়ে আনতে পারে।

আবহাওয়া দপ্তরের র প্রধান পূর্বাভাসক সাতোশি সুগিমোতো সংবাদ সম্মেলনে বলেছেন, ‘প্রবল বাতাস, উচ্চ ঢেউ এবং উচ্চ জোয়ারের জন্য সর্বোচ্চ সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া প্রয়োজন।’

আগামী কয়েকদিন ধরে কিউশুতে আঘাত হানার পর ঝড়টি সপ্তাহান্তে রাজধানী টোকিওসহ মধ্য ও পূর্বাঞ্চলের ওপর দিয়ে বয়ে যেতে পারে।

কর্তৃপক্ষ দক্ষিণ কিউশুর কাগোশিমা প্রিফেকচার এবং মধ্য জাপানের আইচি ও শিজুওকা প্রিফেকচারের আট লাখেরও বেশি বাসিন্দাকে সরিয়ে নিতে আদেশ জারি করেছে।

Views: 3

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..