1. nasiralam4998@gmail.com : admi2017 :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২১ অপরাহ্ন

সাদ্দামের সহায়তায় ভারতে পালাচ্ছিলেন মানিক

  • আপডেট টাইম : শনিবার, ২৪ আগস্ট, ২০২৪
  • ৭ বার

সিলেটের কানাইঘাট সীমান্তবর্তী দনা পাতিছড়া গ্রামের রফিকুল হোসেনের ছেলে সাদ্দামের সহায়তায় অবৈধভাবে ভারতে পালাচ্ছিলেন আপিল বিভাগের সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক।

শনিবার (২৪ আগস্ট) সকালে স্থানীয় ইউপি সদস্য নাজিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, সাদ্দামের বাড়ি বাংলাদেশ-ভারতের সীমান্তঘেঁষা দনা পাতিছড়া গ্রামে। সাদ্দাম বিভিন্ন সময়ে অবৈধভাবে ভারতে অনুপ্রবেশ করে থাকেন। তবে এখন সাদ্দাম কোথায় আছে সেটা জানি না।

স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার দিনের কোন এক সময় সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক স্থানীয় দালালদের মাধ্যমে অবৈধভাবে ভারতে প্রবেশের চেষ্টা করেন। সে সময় স্থানীয়রা আটক করে জিজ্ঞাসাবাদ করলে তিনি তার নাম শামসুদ্দিন মানিক পরিচয় দেন। পরে তাকে বিজিবির কাছে হস্তান্তর করা হয়।

আটকের সময় স্থানীয়দের মানিক জানান, তার সঙ্গে ব্রিটিশ ও বাংলাদেশি পাসপোর্ট, নগদ টাকা, ডেবিট এবং ক্রেডিট কার্ড রয়েছে। এর আগের দিন, দুই যুবক মারধর করে তার কাছ থেকে ৬০-৭০ লাখ টাকা নিয়ে গেছে।

এ সময় তাকে প্রশ্ন করা হয়, পালাচ্ছেন কেন? তিনি বলেন, ভয়ে পালাচ্ছি। কার ভয়ে জানতে চাইলে বলেন, প্রশাসনের।

বিজিবি’র জনসংযোগ কর্মকর্তা শরীফুল ইসলাম বলেন, সাবেক বিচারপতি মানিককে আটক করা হয়েছে। তিনি ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন।

উল্লেখ্য, সাবেক বিচারপতি মানিক বিদায়ী আওয়ামী লীগ সরকারের সমর্থক ছিলেন। সরকারের কার্যক্রম সমর্থন করে টকশোতে আলোচনা করতেন। সরকার পতনের পর তার বিরুদ্ধে একাধিক মামলা হয়েছে।

Views: 0

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..