1. nasiralam4998@gmail.com : admi2017 :
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৭:২৭ পূর্বাহ্ন

বৃষ্টি, উন্মাদনা, রোমাঞ্চ পেরিয়ে ভারতের শ্বাসরুদ্ধকর জয়

  • আপডেট টাইম : সোমবার, ১০ জুন, ২০২৪
  • ২২ বার

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই উন্মাদনা আর রোমাঞ্চ। শুরুতে বৃষ্টি বাগড়া দিলো, পরতে পরতে রোমাঞ্চ ছড়ালো, শীতল আভা কাটিয়ে দেখা দিলো উত্তাপের রেখা। সবশেষে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে ৬ রানে হারিয়ে জয় তুলে নিলো ভারত। এই হারে সুপার এইটে ওঠার পথটা কঠিন হয়ে গেল পাকিস্তানের জন্য।

রোববার (৯ জুন) নিউ ইয়র্কে টি-টোয়েন্টি বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচে নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে ১১৯ রানে গুটিয়ে যায় ভারত। জবাবে ১২ ওভারে ২ উইকেটে ৭২ রান তোলার পরও ২০ ওভারে ৭ উইকেটে ১১৩ রান পর্যন্ত যেতে পারে বাবর আজমের দল।

টি-টোয়েন্টিতে সবচেয়ে কম পুঁজি নিয়ে ভারতের জয় এটি। এর আগে সবচেয়ে কম ১৩৮ রান ডিফেন্ড করেছিল তারা জিম্বাবুয়ের বিপক্ষে, ২০১৬ সালে। এ নিয়ে সব ধরনের বিশ্বকাপ মিলিয়ে মোট ১৬ বার পাকিস্তানের মুখোমুখি হয়ে ১৪ ম্যাচেই জিতলো ভারত।পাকিস্তানের জয় একটিতে।

পাকিস্তানের সামনে লক্ষ্য ছিল ১২০। প্রথম ৪ ওভারে বিনা উইকেটে ২১ রান তুলে দারুণ শুরুর ইঙ্গিত দেয় রোহিত শর্মার দল। পরের ওভারে অধিনায়ক বাবর আজমকে ফিরিয়ে ভারতকে প্রথম সাফল্য এনে দেন বুমরাহ। এরপর মোহাম্মদ রিজওয়ান ও উসমান খানের ব্যাটে ১০ ওভারে ৫৭ রান তুলে ফেলে পাকিস্তান।

পরের ওভারে আক্রমণে এসেই উসমানকে বিদায় করে দেন অক্ষর প্যাটেল। ফখর জামান এসেও বেশিক্ষণ টিকতে পারেননি। এরপর পঞ্চদশ ওভারের প্রথম বলেই রিজওয়ানকেও (৪৪ বলে ৩১) ফেরান বুমরাহ। ম্যাচ ঘুরে যায় সেখানেই।

শেষ ২ ওভারে পাকিস্তানের দরকার ছিল ২১ রান। ১৯তম ওভারে মাত্র ৩ রান দিয়ে শেষ বলে ইফতিখার আহমেদকে ফিরিয়ে দেন বুমরাহ। শেষ দুই ওভারে ১৮ রানের সমীকরণে ১২ রানের বেশি নিতে পারেনি পাকিস্তান।

ভারতের জয়ের নায়ক বুমরাহ। ভারতের জয়ের নায়ক বুমরাহ। ৪ ওভারে ১৪ রান দিয়ে ৩ উইকেট নেন ৩০ বছর বয়সী এই পেসার। ম্যাচ সেরার পুরস্কার ওঠে তার হাতেই।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করে ভারত। প্রথম ওভারে ভারত ৮ রান তোলার পর বৃষ্টিতে বন্ধ হয়ে যায় খেলা। আবার খেলা শুরু হলে পরপর দুই ওভারে বিদায় নেন বিরাট কোহলি ও রোহিত। এরপর দলের রানের চাকা সচল রাখেন অক্ষর ও ঋষভ পন্ত।

আকসারকে (১৮ বলে ২০) বোল্ড করে পাকিস্তানকে ম্যাচে ফিরিয়ে আনেন নাসিম। এরপর বেশ চড়াও হয়ে যান পন্ত। কিন্তু সেটা বেশিক্ষণ থাকেনি। ৮৯ থেকে ৯৬, ৭ রানের মধ্যে বিদায় নেন সূর্যকুমার যাদব, শিভাম দুবে, পন্ত ও রবীন্দ্র জাদেজা। সেখান থেকে ব্যাটিংয়ে আর ঘুরে দাঁড়াতে পারেনি ভারত। সর্বোচ্চ ৪২ করেন পন্ত।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..