1. nasiralam4998@gmail.com : admi2017 :
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৭:৩০ অপরাহ্ন

ভাড়া বাসার দেয়াল রং করানোর উপায়

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ মে, ২০২৪
  • ৬৪ বার

বাসার দেয়ালটা আমরা সবাই রাঙিয়ে নিতে চাই। কিন্তু ভাড়া বাসার দেয়াল রাঙানোর কথা ভাবতেও পারি না! তবে আপনি চাইলে দেয়ালের আগের রং ঠিক রেখে নতুন রং করে নিতে পারেন। দেয়ালে কীভাবে নতুন রং করা যায় সেটা নিয়েই আজকের আলোচনা। যারা ভাড়া বাসায় থাকেন তারা এই নিয়মে বাসার দেয়াল রাঙিয়ে নিতে পারেন।

প্রথমে  যেকোন একটি ম্যাট ফিনিসিং ওয়ালপেপার নিতে হবে। পছন্দসই শেপ দিয়ে ওয়ালপেপার কেটে নিতে হবে। ওয়ালপেপার দিয়ে দেয়ালে রং করার ক্ষেত্রে ছোট-বড় রাউন্ড করে করে কেটে নিতে পারেন। এটি একটি জনপ্রিয় ধারা। এভাবে দেয়ালের এক বা একাধিক জায়গায় রং করে ঘরের সৌন্দর্য বাড়িয়ে নেওয়া যায়। বিশেষ  করে শিশুদের ঘরের সৌন্দর্য বাড়াতে এভাবে দেয়াল রং করতে পারেন। ওয়ালপেপার কেটে নিয়ে পছন্দসই জায়গায় সেট করে নিতে হবে। এজন্য একসঙ্গে পুরোটা স্টিক না করে সাইড থেকে একটু একটু করে স্টিক করে যেতে হবে। ওয়ালপেপারটি টাওয়াল দিয়ে চেপে চেপে দেয়ালে সেট করে নিতে হবে।  ভালোভাবে দেয়ালের সঙ্গে যাতে সেট হয়ে যায় সেজন্য একটি কার্ড দিয়ে ওয়ালপেপারটি ভালোভাবে চেপে চেপে দিতে হবে।

ওয়ালপেপারটাতে প্রথমে সাদা রং লাগিয়ে নিতে হবে। এরপর পছন্দসই যেকোন রং লাগিয়ে নিতে পারেন। এভাবে সহজে ভাড়া বাসার দেয়াল রাঙিয়ে নিতে পারেন।

উল্লেখ্য, দেয়ালে ওয়ালপেপার সেট করার পর চারপাশটা মাস্কিং টেপ দিয়ে আটকে দিতে পারেন। রং করা হয়ে গেলে মাস্কিং টেপ খুলে ফেলতে হবে। এই নিয়মে দেয়াল রং করলে ওয়ালপেপারের বাইরে রং যাবে না। বাসা ছেড়ে দেওয়ার সময় ওয়ালপেপার স্টিকারগুলো খুলে ফেলতে পারবেন। দেয়াল আবার আগের রং ফিরে পাবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..