1. nasiralam4998@gmail.com : admi2017 :
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১২:০৩ পূর্বাহ্ন

ধৈর্য ধরে ও আন্তর্জাতিক সুসম্পর্ক বজায় রেখে পরিস্থিতি মোকাবিলার চেষ্টা করছি :বিজিবি মহাপরিচালক

  • আপডেট টাইম : বুধবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৭৬ বার
মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী

বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী বলেছেন, ‘সীমান্ত পরিস্থিতি সম্পূর্ণ বিজিবির নিয়ন্ত্রণে রয়েছে। আমরা প্রধানমন্ত্রীর নির্দেশনা মেনে ধৈর্য ধারণ করে, মানবিক থেকে এবং আন্তর্জাতিক সুসম্পর্ক বজায় রেখে পরিস্থিতি মোকাবিলার সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। পরিস্থিতি যাই হোক না কেন, অবৈধভাবে আর একজনকেও বাংলাদেশে ঢুকতে দেওয়া হবে না।’

বুধবার (৭ ফেব্রুয়ারি) বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্ত এলাকা এবং আশেপাশের বিজিবি ফাঁড়ি পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন। এসময় বিজিবি মহাপরিচালক দেশের সার্বভৌমত্ব রক্ষায় সবাইকে সর্বোচ্চ পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালনের পাশাপাশি সীমান্তে যে কোনো পরিস্থিতি মোকাবিলায় তৎপর থাকার নির্দেশ দেন।

মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী বলেন, এখন পর্যন্ত  মিয়ানমারের ২৬৪ জন বিজিপির সদস্য বাংলাদেশে আশ্রয় নিয়েছেন। তাদেরকে খাবার ও নিরাপত্তা দেওয়া হচ্ছে। এই মুহূর্তে মিয়ানমারের বিজিপির সদস্য আহত অবস্থায় ৮ জন রয়েছেন। এদের মধ্যে ৪ জন কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন। বাকি ৪ জনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজে পাঠানো হয়েছে। যারা বাংলাদেশে আশ্রয় নিয়েছেন তাদের দ্রুত দেশে ফিরিয়ে নিতে মিয়ানমারের পররাষ্ট্র মন্ত্রণালয়কে বলা হয়েছে।

Views: 7

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..