1. nasiralam4998@gmail.com : admi2017 :
সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:৩২ অপরাহ্ন

থার্টি ফার্স্টে পাতে রাখুন মিটবল

  • আপডেট টাইম : রবিবার, ১৭ ডিসেম্বর, ২০২৩
  • ১৬৩ বার

থার্টি ফার্স্টে হোম পার্টি জমাতে বানিয়ে ফেলতে পারেন মিটবল। খুব সহজে এই রেসিপিটি তৈরি করতে পারেন নিজেই। জেনে নিন রেসিপি।

উপকরণ: গরুর কিমা ৫০০ গ্রাম (একদম মিহি), রসুনবাটা আধা চা-চামচ, আদাবাটা এক চা-চামচ, লেবুর রস এক টেবিল চামচ, কাঁচা মরিচ বাটা এক টেবিল চামচ, পেঁয়াজ বাটা এক চা-চামচ, গরমমসলার বাটা আধা চা-চামচ, ডিম একটি, তেল পরিমাণমতো, লবণ স্বাদমতো।

গ্রেভির জন্য উপকরণ: পেঁয়াজকুচি এক কাপ পরিমাণ, মরিচগুঁড়া এক চা-চামচ, আদাবাটা এক চা-চামচ, রসুনবাটা আধা চা-চামচ, ধনেগুঁড়া আধা চা-চামচ, গরম মসলার গুঁড়া আধা চা-চামচ, তেজপাতা দুইটি, টমেটো কেচাপ এক টেবিল চামচ, চিলি সস এক চা-চামচ, সয়া সস এক চা-চামচ, অয়েস্টার সস এক চা-চামচ, ধনেপাতাকুচি এক টেবিল চামচ, কাঁচা মরিচ ফালি তিনটি, চিনি আধা চা-চামচ, লেবুর রস আধা চা-চামচ, পানি পরিমাণমতো, তেল পরিমাণমতো, লবণ স্বাদমতো।

প্রণালি: প্রথমে কিমার সঙ্গে মিটবলের সব উপকরণ ভালো ভাবে মিশিয়ে নিন। এরপর গোল গোল বল বানিয়ে একটি পাত্রে রাখুন। বলগুলো একটি প্যানে তেল গরম করে তাতে ভেজে নিন। অন্য একটি পাত্রে তেল গরম করে পেঁয়াজকুচি ভেজে নিতে হবে, এরপর মরিচগুঁড়া, আদাবাটা, রসুনবাটা ও ধনেগুঁড়া সামান্য পানি দিয়ে কষিয়ে নিতে হবে। এবার অল্প পানি ও লবণ দিয়ে দিন। পানিতে বলক এলে মিটবল গুলো দিয়ে নেড়ে দিন। এবার এতে চিলি সস, টমেটো কেচাপ, সয়া সস, অয়েস্টার সস, ধনেপাতাকুচি, কাঁচা মরিচ, গরমমসলার গুঁড়া, চিনি ও লেবুর রস ছড়িয়ে দিয়ে নেড়ে সব ভালোভাবে মিশিয়ে নিন। মাখা মাখা হয়ে এলে নামিয়ে গরম-গরম পরিবেশন করতে পারেন মিটবল।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..