1. nasiralam4998@gmail.com : admi2017 :
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১০:১৮ পূর্বাহ্ন

ভবিষ্যৎ নির্ধারণে নাজমুল-তামিম বৈঠক আজ

  • আপডেট টাইম : রবিবার, ২৬ নভেম্বর, ২০২৩
  • ৬৫ বার

আন্তর্জাতিক ক্রিকেটে নিজের ভবিষ্যৎ নির্ধারণ করে রেখেছেন তামিম ইকবাল খান। বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে আনুষ্ঠানিক জানাননি কেবল। আজ সেই আনুষ্ঠানিকতা সারতে চান বলেই খবর।

রোববার (২৬ নভেম্বর) বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে তামিমের বৈঠক করার কথা রয়েছে। জাতীয় দলের সাবেক অধিনায়ক নিজের ভবিষ্যৎ পরিকল্পনা বোর্ডকে চূড়ান্তভাবে জানাবেন বলে জানা গেছে। দুজনের এই বৈঠক বিসিবি সভাপতি নাজমুল হাসানের বাসায় অনুষ্ঠিত হতে পারে। যেখানে বিসিবির ক্রিকেট পরিচলনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুসের থাকার কথা রয়েছে।

নিউ জিল্যান্ডের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে নেই তামিম। ক্রিকেট থেকে দূরে থাকা তামিম শেষ ব্যাট হাতে নিয়েছিলেন বিশ্বকাপের আগে নিউ জিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজে। ওই সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পুনরায় ফিরে বিশ্বকাপের বিমানে উঠার কথা ছিল তার। কিন্তু বিশ্বকাপে তাকে দলে না রাখা নিয়ে নানা ঘটনার জন্ম হয়।

 

তামিম লাম্বার ফোর ও লাম্বার ফাইভের সংযুক্ত ডিস্কে দুটি ইনজেকশন নিয়েছিলেন গত আগস্টে। এরপর ফিরে এসে বিশ্বকাপে খেলার লড়াই চালাচ্ছিলেন বাঁহাতি ওপেনার। নিউ জিল‌্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ৯০ মিনিট ক্রিজে থেকে ৪৪ রান করেছিলেন। ব‌্যাটিংয়ে আত্মবিশ্বাস পেলেও ফিটনেসে অস্বস্তি ছিল তার। তাতেই সব ওলটপালট। ফিটনেসের কারণেই তামিম বাদ পড়েছেন বলে নিশ্চিত করেছিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

কিন্তু ফিটনেসের আড়ালে আরো কিছু ঘটনাও আছে যেগুলো তামিমকে ব‌্যক্তিগতভাবে আঘাত করেছিল বলে জানা গেছে। বিশ্বকাপে সব ম‌্যাচে তামিমকে খেলানো হবে না এমন সিদ্ধান্ত তাকে জানিয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। যা একদমই ভালোভাবে নেননি তামিম। তার কথা, দলের পরিকল্পনা জানাবেন হয় কোচ, নয়তো অধিনায়ক। সেসব নিয়ে কারণও ব‌্যাখ‌্যা করবেন। সেখানে বিসিবি সভাপতিকে দিয়ে নিজেদের সিদ্ধান্ত জানানো তার কাছে স্রেফ অপেশাদারিত্ব।

একই সঙ্গে বিসিবি সভাপতি জুড়ে দিয়েছিলেন ৭ অক্টোবর ধর্মশালায় আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপের প্রথম ম্যাচে না খেলার শর্ত। প্রথমে না খেলানোর কথা বলার পর তামিম কড়া প্রতিক্রিয়া দেখালে পরে মিডল অর্ডারে খেলানোর প্রস্তাব আসে। বিশ্বকাপে যাওয়ার আগেই এতো শর্ত, এতো দেনদরবার মানতে পারেননি তামিম। সরাসরি সভাপতিকে জানিয়ে দেন তাকে বিশ্বকাপ দলে না রাখতে।

সেই থেকে তামিম জাতীয় দলে নেই। তাকে আসন্ন টেস্ট সিরিজে খেলাতে চেয়েছিল নির্বাচকরা। কিন্তু তামিম খেলবেন না আগেই জানিয়ে দেন। বছরের শেষ দিকে নিউ জিল্যান্ড সফরেও পাঠানোর পরিকল্পনা আছে নির্বাচকদের। কিন্তু সেখান থেকেও তামিম নিজেকে সরিয়ে নিয়েছেন। বিপিএল দিয়ে তামিম মাঠে ফিরবেন। সেজন্য কিছুদিনের ভেতরেই নিজের ফিটনেস এবং ব্যাটিং ঝালাইয়ে নামবেন। এরপর? সেই ভবিষ্যৎ নির্ধারণ হয়ে যাবে আজ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..