1. nasiralam4998@gmail.com : admi2017 :
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৬:৫৮ পূর্বাহ্ন

বিদায় বেলায় ব্যাটিংয়ে জাত চেনালো ইংল্যান্ড

  • আপডেট টাইম : বুধবার, ৮ নভেম্বর, ২০২৩
  • ৫৫ বার

বিশ্বকাপ থেকে ইংল্যান্ডের বিদায় ইতোমধ্যে নিশ্চিত হয়েছে। বর্তমান চ্যাম্পিয়নরা এখন চেষ্টায় আছে লিগপর্বের পয়েন্ট টেবিলের সেরা আটের মধ্যে থেকে ২০২৫ সালের আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে জায়গা করে নেওয়ার। সেই লক্ষ্যে আজ নিজেদের অষ্টম ম্যাচে পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে নেদারল্যান্ডসের মুখোমুখি হয় তারা। টস জিতে ব্যাট করতে নেমে বেন স্টোকসের সেঞ্চুরি, মালান ও ওকসের ব্যাটে ভর করে বড় সংগ্রহ পেয়েছে তারা। ৯ উইকেট হারিয়ে তারা ৩৩৯ রান সংগ্রহ করেছে। জিততে নেদারল্যান্ডসকে করতে হবে ৩৪০ রান।

ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৪৮ রান তোলেন জনি বেয়ারস্টো ও ডেভিড মালান। এরপর বেয়ারস্টো ফেরেন ২ চারে ১৫ রান করে। দ্বিতীয় উইকেটে মালান ও জো রুট গড়েন ৮০ বলে ৮৫ রানের জুটি। ১৩৩ রানের মাথায় জো রুটকে বোল্ড করে এই জুটি ভাঙেন লোগান ফন বিক।

১৩৯ রানের মাথায় মালান ১৩ রানের আক্ষেপ নিয়ে রান আউটে কাটা পড়েন। ৭৪ বলে ১০টি চার ও ২ ছক্কায় ৮৭ রান করে সাজঘরে ফেরেন। এরপর ১৬৪ রানে হ্যারি ব্রুক (১১), ১৭৮ রানে জস বাটলার (৫) ও ১৯২ রানে সাজঘরে ফেরেন মঈন আলী (৪)।

সেখান থেকে বেন স্টোকস ও ক্রিস ওকস মাত্র ৮১ বলে ১২৯ রানের জুটি গড়ে দলীয় সংগ্রহকে ৩০০ পার করেন। দলীয় ৩২১ রানের মাথায় ওকসকে ফিরিয়ে বাস ডি লিড ভাঙেন বিপজ্জনক হয়ে ওঠা এই জুটি। তিনি অবশ্য ফিফটি করেই ফেরেন। ৪৫ বলে ৫টি চার ও ১ ছক্কায় ৫১ রান করে যান।

অন্যদিকে বেন স্টোকস তুলে নেন ওয়ানডে ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি। ৩২৭ রানে ডেভিড উইলি (৬) ফেরার পর ফেরেন স্টোকসও। ৩৩৪ রানের সময় ৮৪ বলে ৬টি চার সমান সংখ্যক ছক্কায় ১০৮ রান করে যান তিনি। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ৩৩৯ রানের বড় সংগ্রহ পায় চ্যাম্পিয়নরা।

বল হাতে নেদারল্যান্ডসের বাস ডি লিড ১০ ওভারে ৭৪ রান দিয়ে ৩টি উইকেট নেন। লোগান ফন বিক ১০ ওভারে ৮৮ রান দিয়ে ২টি ও আরিয়ান দত্ত ১০ ওভারে ৬৭ রান দিয়ে নেন ২টি উইকেট।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..