1. nasiralam4998@gmail.com : admi2017 :
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৬:৫৬ পূর্বাহ্ন

মহাসড়কে ঘরমুখো মানুষের চাপ বাড়লেও যানজট কম

  • আপডেট টাইম : সোমবার, ২৬ জুন, ২০২৩
  • ৩৭৯ বার

আগামী ২৯ জুন পবিত্র ঈদ উল আজহা। ঈদের ছুটিতে গ্রামে ফিরতে শুরু করেছেন বিভিন্ন শ্রেনি পেশার মানুষজন। ফলে সোমবার (২৬ জুন) সকাল থেকেই মহাসড়কে যাত্রীদের বাড়তি চাপ দেখা দেয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সড়কে চাপ আরও বাড়তে শুরু করেছে।

গাজীপুরস্থ ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে দুপুরের পর থেকে অতিরিক্ত যাত্রী ও যানবাহন চাপ সৃষ্টি হয়। এতে দুটি মহাসড়কের বিভিন্ন স্থানে যানবাহন ধীরগতিতে অগ্রসর হতে দেখা গেছে। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা ত্রিমোড় এলাকায় যানবাহনে অতিরিক্ত চাপ দেখা গেছে।

শিল্প অধ্যুষিত গাজীপুর জেলায় শিল্প পুলিশের তথ্য অনুযায়ী জানা গেছে, গাজীপুরে পোশাক কারখানা রয়েছে ২ হাজার ২৮৭টি। এরমধ্যে বিজিএমইএ ৭৪৯ টি, বি কে এম ই এ ১৩৫টি, বিটিএমএ ১২৯ ও অন্যান্য ১ হাজার ২৭৪টি কারখানা রয়েছে। এসব কারখানার অধিকাংশ ছুটি হবে আজ। বাকিগুলো আগামীকাল (মঙ্গলবার) ছুটি হবে।

বগুড়া গামী যাত্রী সেতু ইসলাম বলেন, ‌১০ দিনের ছুটি পেয়ে গ্রামে যাচ্ছি। যানজট নেই, তবে প্রচুর মানুষ। গাড়ির ভাড়া ১ হাজার টাকার নিচে নেই। ভাড়া একটু বেশি হলেও সমস্যা নেই আমরা চাই যানজট যেনো না হয়।

সালনা হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুল ইসলাম বলেন, আজ (সোমবার) অনেক শিল্পকারখানা ছুটি হয়েছে। যার ফলে মহাসড়কে যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছে। আগামীকাল মঙ্গলবার আরও বাড়বে বলে ধারণা করা হচ্ছে৷ তবে মহাসড়কে যানজট এবং অপ্রীতিকর ঘটনা যেন না হয় এজন্য সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, মহাসড়কের বিভিন্ন পয়েন্টে জেলা ও হাইওয়ে পুলিশের সদস্য মোতায়েন রয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..