1. nasiralam4998@gmail.com : admi2017 :
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৫২ অপরাহ্ন

‘নিবেদিতপ্রাণ সেবা’ই অব্যাহত রাখার অঙ্গীকার করেছেন রাজা তৃতীয় চার্লস

  • আপডেট টাইম : সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২
  • ১০৮ বার

অনলাইন ডেস্ক:যুক্তরাজ্যের নতুন রাজা হিসাবে পার্লামেন্টে প্রথম  ভাষণ দিয়েছেন চার্লস।

তার সদ্য প্রয়াত মা রানি দ্বিতীয় এলিজাবেথের সেই ‘নিবেদিতপ্রাণ সেবা’র ধারাই অব্যাহত রাখার অঙ্গীকার করেছেন তিনি।

সোমবার ওয়েস্টমিনস্টার হলে চার্লসের এই ভাষণের সময় সেখানে উপস্থিত ছিলেন তার স্ত্রী ক্যামিলা। পার্লামেন্টের দুই কক্ষই রানির মৃত্যুতে তাদেরকে সহমর্মিতা জানিয়েছে।

ভাষণে রাজা তৃতীয় চার্লস বলেছেন, “রানি দীর্ঘ সময় ধরে জাতি ও জনগণকে নিবেদিতভাবে যে সেবা দিয়ে গেছেন তার স্মরণেই আজ আমরা একত্রিত হয়েছি।” আমি আমার আগামী দিন গুলোতে রানির রেখে যাওয়া স্বপ্ন বাস্তবায়নে বদ্ধপরিকর।

“তিনি অনেক কম বয়সেই দেশ ও জনগণের সেবা দেওয়ার জন্য নিজে থেকে প্রতিশ্রতিবদ্ধ হয়েছিলেন। সেই প্রতিশ্রুতি তিনি অদম্য আত্মত্যাগের সঙ্গেই পূরণ করেছেন।” “ইশ্বরের সহায়তায় এবং আপনাদের সাহচর্যে নিস্বার্থভাবে কর্তব্য পালনের দৃষ্টান্ত স্থাপন করেছিলেন তিনি। আমিও নিবেদিতপ্রাণ হয়ে সে পথ অনুসরণ করতে দৃঢ়সংকল্পবদ্ধ।” সিএনএন জানায়, চার্লসের ভাষণ শেষ হতেই বাজানো হয় ব্রিটিশ জাতীয় সংগীত ‘গড সেভ দ্য কিং।’

পার্লামেন্ট পরিদর্শন শেষে চার্লসের স্কটল্যান্ডে রওনা হওয়ার কথা রয়েছে। সোমবার দিনের শেষ ভাগে স্কটিশ রাজধানী এডিনবরাজুড়ে রানির কফিন যাত্রার পর সেটি সেন্ট গিলেস ক্যাথেড্রালে নেওয়া হবে।

সেখানে রাজা ও অন্যান্য গণমান্য ব্যক্তিরা রানির জন্য প্রার্থনা অনুষ্ঠানে অংশ নেবেন। তারপর সাধারণ মানুষের শ্রদ্ধা জানানোর জন্য কফিনটি সেখানে ২৪ ঘণ্টা রাখা হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..