1. nasiralam4998@gmail.com : admi2017 :
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৭:১৯ অপরাহ্ন

কোস্টগার্ড সদস্যদের সততার সঙ্গে কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২২
  • ২০৭ বার
কোস্টগার্ড
বাংলাদেশ কোস্ট গার্ডের প্রতিষ্ঠা বার্ষিকী ও পদক বিতরণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন কোস্ট গার্ডকে শক্তিশালি করতে তার সরকার কাজ করে যাচ্ছে।

অনলাইন ডেস্ক:  সততা ও দেশপ্রেমের সঙ্গে কাজ করতে কোস্টগার্ড সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কোস্টগার্ডের ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দিয়ে তিনি এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, কোস্টগার্ডের জন্য জাহাজ, হোভারক্রাফট, দ্রুতগামী বোটসহ অত্যাধুনিক নৌযানের ব্যবস্থা করেছে সরকার।

সমুদ্র ও উপকূলীয় অঞ্চলে ভূমিকার জন্য বাহিনীর সদস্যদের প্রশংসা করেন প্রধানমন্ত্রী।

আন্তর্জাতিক বাণিজ্যে বঙ্গোপসাগরের গুরুত্ব তুলে ধরে এর নিরাপত্তা নিশ্চিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার তাগিদ দেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, দক্ষিণাঞ্চলে আরেকটি শিপইয়ার্ড তৈরির বিষয়টি চিন্তা করছে সরকার। যে পরিকল্পনা ও কাঠামো তৈরি হচ্ছে তার ভিত্তিতে প্রজন্মের পর প্রজন্ম উন্নয়ন অব্যাহত রাখতে সক্ষম হবে বলে আশাবাদ জানান প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত হয়ে বাংলাদেশ কোস্ট গার্ড বর্তমানে দেশের বিশাল সমুদ্র ও উপকূলীয় অঞ্চলের নিরাপত্তায় গুরুত্বপূর্ন অবদান রেখে চলেছে। দেশের সমুদ্রসীমা ও উপকূলীয় এলাকায় আইন-শৃঙ্খলা নিশ্চিতকরণ, জনগণের জানমাল রক্ষা, চোরাচালান, মাদক ও মানব পাচার দমনের পাশাপাশি নানাবিধ প্রাকৃতিক দুর্যোগে ত্রাণ ও সহায়তা প্রদানের মধ্য দিয়ে বাংলাদেশ কোস্ট গার্ড মানুষের মাঝে নিরাপত্তা ও আস্থার অর্জন করেছে। এছাড়াও কোস্ট গার্ডের নিরলস প্রচেষ্টায় চট্টগ্রাম বন্দর ঝুঁকিপূর্ণ বন্দরের তালিকা থেকে বের হয়ে একটি নিরাপদ বন্দরে পরিণত হয়েছে।

দর্শনানিউজ২৪/এইচ

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..