1. nasiralam4998@gmail.com : admi2017 :
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৫০ অপরাহ্ন

শূন্যই থাকছে শিল্পী সমিতির সম্পাদক পদ : আপিল বিভাগ

  • আপডেট টাইম : সোমবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৬১ বার
শিল্পি সমিতির সম্পাদক পদ
জায়েদ খান ও নিপুন

অনলাইন ডেস্ক: চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে আপাতত কেউ বসছে না। পদটির ওপর স্থিতাবস্থা দিয়ে চেম্বার আদালত যে আদেশ দিয়েছিলেন সেটিই বহাল রেখেছেন আপিল বিভাগ। একই সঙ্গে এ বিষয়ে জারি করা রুল নিষ্পত্তি করতে হাইকোর্টের ওপর ছেড়ে দিয়েছেন সর্বোচ্চ আদালত।

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীসহ ছয় বিচারপতির আপিল বেঞ্চ সোমবার (১৪ ফেব্রুয়ারি) এ আদেশ দেয়। আদালতে নায়িকা নিপুণের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ, সঙ্গে ছিলেন মুস্তাফিজুর রহমান ও মুজিবুল হক ভুইয়া।

অন্যদিকে জায়েদ খানের পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন, ব্যারিস্টার আহসানুল হক ও নাহিদ সুলতানা যুথি।

আদেশের পর আইনজীবী আহসানুল করিম বলেন, ‘চেম্বার আদালত যে আদেশ দিয়েছিলেন সেটাই বহাল থাকবে। আগামীকাল হাইকোর্টে যেহেতু শুনানির জন্য আছে, সেখানে শুনানি হবে।’

তিনি বলেন, ‘আপিল বিভাগে যেহেতু চেম্বার আদালতের আদেশ বহাল আছে, সেহেতু নিপুণ আক্তার সাধারণ সম্পাদক পদে বসতে পারবেন না।’

 

দুই সপ্তাহ আগে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন সম্পন্ন হলেও কিন্তু ভোটের ফল নিয়ে ঝামেলা তৈরি হয়। সদস্যদের ভোটে সাধারণ সম্পাদক পদে জয়ী হন চিত্রনায়ক জায়েদ খান। পরে আপিল বোর্ডের সিদ্ধান্তে জায়েদের পদ বাতিল করে চিত্রনায়িকা নিপুণ আক্তারকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।

এরপর হাইকোর্টে দ্বারস্থ হন জায়েদ খান। হাইকোর্ট আপিল বোর্ডের সিদ্ধান্ত স্থগিত করলে নিজের পদ ফিরে পান তিনি। পদ হারিয়ে পরে আপিল আবেদন করেন নিপুণ।

 

ওই আপিল শুনানি নিয়ে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করেছিলেন চেম্বারজজ আদালত। এরপর সাধারণ সম্পাদক পদের ওপর ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত স্থিতাবস্থা জারি করেন চেম্বার আদালত। এ সময়ের মধ্যে জায়েদ-নিপুণ কেউ সাধারণ সম্পাদকের চেয়ারে বসতে পারবেন না বলেও জানান আদালত। দেশের সর্বোচ্চ আদালতের দ্বারস্থ হওয়ায় সাধারণ সম্পাদক পদটি আপাতত শূন্য রয়েছে।

দর্শনা নিউজ২৪/এইচ

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..