1. nasiralam4998@gmail.com : admi2017 :
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০২:১০ পূর্বাহ্ন

চুয়াডাঙ্গায় আইসিইউ শয্যার উদ্বোধন

  • আপডেট টাইম : শনিবার, ৭ আগস্ট, ২০২১
  • ২২৮ বার
আইসিইউ শয্যার উদ্বোধন
চুয়াডাঙ্গায় আইসিইউ শয্যার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক : চুয়াডাঙ্গা জেলাবাসীর দীর্ঘ দিনের স্বপ্ন সদর হাসপাতালে আইসিইউ স্থাপনের। সেই স্বপ্ন বাস্তবে রূপ নিয়েছে আজ। ঢাকাস্থ বেসরকারি সংস্থা সাজেদা ফাউন্ডেশনের উদ্যোগে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ৪৪ জন জনবল নিয়ে আইসিইউ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

শনিবার (৭ আগস্ট) সকাল সাড়ে দশটায় জেলা আওয়ামী লীগের সভাপতি চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন আইসিইউ’র কার্যক্রমের উদ্বোধন করেন।

সাজেদা ফাউন্ডেশনের চুয়াডাঙ্গার মুখপাত্র ডা. ইয়াছির আরাফাত বলেন, সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আইসিইউ’র জন্য ১০ জন চিকিৎসক, ১৪ জন নার্স, ৭ জন যত্ন নেয়া সহকারি, ৬ জন পরিচ্ছন্নতাকর্মী, ৩ জন নিরাপত্তা প্রহরী, ৩ জন গ্রাহক সেবী ও ১ ন হিসাব রক্ষক থাকবে। আইসিইউতে শয্যা থাকবে ৬ টি এবং হাইডিফেন্ডেন্সি ইউনিটে শয্যা থাকবে ৮ টি। এখানে থাকবে ভেন্টিলেশন ব্যবস্থা, হাইফ্লো মেশিন ও বাইপ্যাট মেশিন।

উদ্বোধনীয় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা: এএসএম মারুফ হাসান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু তারেক, পৌর মেয়র জাহাঙ্গীর আলম, বিএমএ সভাপতি ডা: মার্টিন হীরক চৌধুরী, সিনিয়র গাইনী কনসালটেন্ট ডা: আকলিমা খাতুন, আরএমও ডা: ফাতেহ আকরাম, সাজেদা ফাউন্ডেশনের চিকিৎসক, নার্স ও অন্যান্য কর্মকর্তারা।

দর্শনা নিউজ 24/এইচ জেড

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..