1. nasiralam4998@gmail.com : admi2017 :
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৫৯ অপরাহ্ন

বাহরাইনে সাময়িকভাবে ৪ মসজিদ বন্ধ ঘোষণা

  • আপডেট টাইম : শনিবার, ৫ জুন, ২০২১
  • ২০৬ বার
মসজিদ বন্ধ ঘোষণা
ফাইল ফটো

আন্তর্জাতিক ডেস্ক : বাহরাইনে সাময়িক সময়ের জন্য চারটি মসজিদ বন্ধ ঘোষণা করা হয়েছে। এসব মসজিদে করোনার বিধি-নিষেধ সঠিকভাবে পালন করা হয়নি বলে কর্তৃপক্ষ এমন সিদ্ধান্ত নিয়েছে। খবর খালিজ টাইমসের।

কর্তৃপক্ষ জানিয়েছে, সম্প্রতি কয়েকজনের দেহে করোনা শনাক্ত হওয়ার পর কর্তৃপক্ষ বেশ কয়েকটি মসজিদ সাময়িক সময়ের জন্য বন্ধ ঘোষণা করেছে।

দেশটির মুহাররাক শহর এবং দক্ষিণাঞ্চলের চার মসজিদ দুই সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করেছে আইন মন্ত্রণালয় এবং ইসলামি বিষয়ক মন্ত্রণালয়। করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়া রোধ করতে যেসব সতর্কতামূলক ব্যবস্থা রয়েছে তা মেনে না চলা এবং নির্দিষ্ট স্বাস্থ্য প্রোটোকলগুলো অনুসরণ করতে না পারার ব্যর্থতার কারণেই কর্তৃপক্ষ এমন পদক্ষেপ নিয়েছে।

এসব মসজিদে নামাজ পরতে আসা বেশ কয়েকজনের দেহে করোনা শনাক্ত হওয়ার পর মেডিকেল টাস্কফোর্সের সঙ্গে সমন্বয় করেই এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

কন্টাক্ট ট্রেসিং এবং পরিষ্কার-পরিচ্ছন্নতার কার্যক্রম সঠিকভাবে পরিচালনা করা এবং মসজিদগুলোতে সতর্কতামূলক ব্যবস্থাগুলো যেন সঠিকভাবে অনুসরণ করা হয় সেজন্যই মসজিদগুলো সাময়িক সময়ের জন্য বন্ধ রাখা হয়েছে।

করোনাভাইরাসের বিরুদ্ধে সতর্কতামূলক ব্যবস্থাগুলো কঠোরভাবে মেনে চলার বিষয়টি নিশ্চিত করেছে আইন মন্ত্রণালয় ও ইসলামি বিষয়ক মন্ত্রণালয়। মসজিদে নামাজ আদায় করতে আসা মুসল্লিদের স্বাস্থ্য ও নিরাপত্তার বিষয়টিকে সর্বোচ্চ জোর দেয়া হয়েছে।

প্রায় এক বছরের বেশি সময় ধরে বিশ্বে তাণ্ডব চালাচ্ছে প্রাণঘাতী করোনাভাইরাস। এখন পর্যন্ত ২২০টির বেশি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে। তবে সংক্রমণ ও মৃত্যুতে এখন পর্যন্ত শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। তবে বাহরাইন প্রথম থেকেই এই মহামারি পরিস্থিতিকে গুরুত্বের সঙ্গে নিয়ে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। তাই অন্যান্য দেশের তুলনায় সেখানে সংক্রমণ ও মৃত্যু তুলনামূলক কম।

ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান অনুযায়ী, বাহরাইনে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২ লাখ ৪৮ হাজার ১৫০। এর মধ্যে মারা গেছে ১ হাজার ৬৯ জন। ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ২ লাখ ২১ হাজার ৫০৮ জন। দেশটিতে বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ২৫ হাজার ৫৭৩। এছাড়া গুরুতর অবস্থায় রয়েছে ৩১৯ জন।

দর্শনা নিউজ 24/এইচ জেড

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..