1. nasiralam4998@gmail.com : admi2017 :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:২৭ অপরাহ্ন

সিঙ্গাপুরে করোনার নতুন স্ট্রেন

  • আপডেট টাইম : বুধবার, ১৯ মে, ২০২১
  • ২০৬ বার
করোনার নতুন স্ট্রেন
ফাইল ফটো

আন্তর্জাতিক ডেস্ক : সিঙ্গাপুরে করোনার নতুন রূপটি বিশ্বকে বিচলিত করেছে। সিঙ্গাপুর সরকার জানিয়েছে যে করোনার বি.১.১৬৭ রূপটি শিশুদের মধ্যে আরও বেশি প্রভাব ফেলছে। সিঙ্গাপুরের স্বাস্থ্যমন্ত্রী ওং ইয়ে কুং বলেছেন যে বাচ্চারা করোনার নতুন সংস্করণের দ্বারা বেশি আক্রান্ত হচ্ছে। বলা হচ্ছে করোনার এই রূপটি খুব দ্রুত ছড়িয়ে পড়ছে। কোভিড-১৯-এর মামলা বাড়ার পরে সিঙ্গাপুরে লোকের জমায়েতে কঠোর নিষেধাজ্ঞা জারি করেছে।

তবে, সিঙ্গাপুরে এখন পর্যন্ত কতজন শিশু এই নতুন রূপটির শিকার হয়েছে তার কোনও নির্দিষ্ট তথ্য নেই। স্বাস্থ্যমন্ত্রী বলছেন যে দেশে নতুন মামলায় উত্থান দেখা দিয়েছে, এ কারণে মানুষের চলাচল বন্ধ করা খুব জরুরি। সিঙ্গাপুর করোনার মোকাবেলার জন্য বিশ্বব্যাপী প্রশংসা পেয়েছে। এ পর্যন্ত দেশে করোনার ৬১ হাজার মামলা হয়েছে। বেশিরভাগই বিদেশী শ্রমিকদের হোস্টেল থেকে এসেছিল। সারা দেশের জনসংখ্যার প্রায় ২০ শতাংশ করোনার ভ্যাকসিনের উভয় ডোজ পেয়েছেন। দেশে মদার্না ও ফাইজারের ভ্যাকসিন দেওয়া হচ্ছে।

গত কয়েক মাসে সিঙ্গাপুরে নতুন মামলার সংখ্যা প্রায় নগণ্য। দক্ষিণ তবে এখন স্থানীয় পর্যায়ে সংক্রমণের বর্ধিত ঘটনা দেশের সরকারকে চিন্তায় ফেলেছে। তাই স্কুল সহ অন্যান্য জায়গায় বিধিনিষেধ আরোপ করা হচ্ছে। গত বছর দেশে করোনার প্রথম তরঙ্গের সময় থেকেই, সরকারী জায়গাগুলিতে সীমাবদ্ধতা রয়েছে।

দর্শনা নিউজ 24/এইচ জেড

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..