1. nasiralam4998@gmail.com : admi2017 :
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৯:৫৮ অপরাহ্ন

আইপিএলে ৩৫০ ছক্কার শিখরে গেইল

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১
  • ২৮২ বার
৩৫০ ছক্কার শিখরে গেইল
ক্রিস্টোফার হেনরি গেইল। ফাইল ফটো

ক্রীড়া ডেস্ক : সম্ভাববায় সিলমোহর দিয়ে আইপিএলে ৩৫০ ছক্কার শিখরে পৌঁছলেন ক্রিস্টোফার হেনরি গেইল। সোমবার ম্যাচের আগে ৩৪৯ ছক্কায় দাঁড়িয়ে ছিলেন পঞ্জাব কিংস ব্যাটসম্যান। এদিন প্রথম ছক্কাটি হাঁকানোর সঙ্গে সঙ্গেই অনন্য মাইলস্টোন ছুঁয়ে ফেলেন জামাইকান।

রবিবার দলের জয়ে ২৮ বলে ৪০ রানের অবদান রাখেন গেইল। সেই ইনিংস সাজানো ছিল ৪টি চার এবং ২টি ছয়ে। এর মধ্যে অষ্টম ওভারের তৃতীয় বলে বেন স্টোকসকে ওভার বাউন্ডারি হাঁকিয়ে নজির গড়ে ফেলেন ‘ইউনিভার্স বিস’। এরপর নবম ওভারে রাহুল তেওয়াটিয়াকে আরও একটি ছক্কা হাঁকান গেইল। সবমিলিয়ে আইপিএলে গেইলের নামের পাশে এখন ৩৫১টি ছক্কা। আর অবশ্যই বিশ্বের সেরা ফ্র্যাঞ্চাইজি লিগের প্রথম ব্যাটসম্যান হিসেবে এই মাইলস্টোন ছুঁলেন নাইট রাইডার্স, আরসিবি’র প্রাক্তনী।

আইপিএলে ১৩৩তম ম্যাচে ৩৫০ ছক্কার শিখরে পৌঁছলেন ক্যারিবিয়ান ব্যাটিং মায়েস্ত্রো। বাকিরা ছক্কা হাঁকানোর নিরিখে তাঁর চেয়ে কয়েক যোজন পিছিয়ে। ১৭৭ ম্যাচ খেলে তালিকায় দ্বিতীয়স্থানে থাকা এবি ডি’ভিলিয়ার্সের নামের পাশে রয়েছে ২৩৭টি ছক্কা। তালিকায় তৃতীয়, চতুর্থ এবং পঞ্চমস্থানে যথাক্রমে এমএস ধোনি (২১৬), রোহিত শর্মা (২১৪) এবং বিরাট কোহলি (২০১)। গত আইপিএলে সুযোগ পেয়েই এক অনন্য মাইলস্টোন ছুঁয়েছিলেন গেইল৷

বিশ্বের যে কোনও স্টেডিয়ামে ছয় হাঁকানোটা এককথায় ক্রিস্টোফার হেনরি গেইলের কাছে জলভাত। সেই গেইল মরু শহরের আইপিএলে বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে টি-২০ ক্রিকেটে ১,০০০ ছক্কা হাঁকানোর কীর্তি গড়েছিলেন৷ সেটাও ছিল রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে৷ এদিন আইপিএলে তাঁর ৩৫০ ছক্কার মাইলস্টোন এল সেই রয়্যালসদের বিরুদ্ধেই। বাউন্ডারি মারার ক্ষেত্রেও মাইলস্টোনের সামনে রয়েছেন গেইল৷ ২০২১ আইপিএলে ১৬টি বাউন্ডারি মারলে মারলে আইপিএলে ৪০০টি বাউন্ডারি মারার নজির গড়বেন ‘ক্যারিবিয়ান দৈত্য’।

এছাড়াও এবারের আইপিএলে একাধিক মাইলস্টোনের হাতছানি রয়েছেন পঞ্জাব কিংসের এই ব্যাটসম্যানের সামনে৷ মাত্র ২২৮ রান করলে আইপিএলে ৫০০০ রান পূর্ণ করবেন ‘দ্য ইউনিভার্স বস’। এদিন গেইলের ৪০ ছাড়াও পঞ্জাবের ৪ রানে জয়ে ব্যাট হাতে উল্লেখযোগ্য ভূমিকা নেন অধিনায়ক কেএল রাহুল এবং দীপক হুডা। রাহুল করেন ৫০ বলে ৯১। হুডার ব্যাট থেকে আসে বিধ্বংসী ২৮ বলে ৬৪। প্রথমে ব্যাট করে রয়্যালসদের ২২২ রানের লক্ষ্যামাত্রা দেয় পঞ্জাব। জবাবে রয়্যালস অধিনায়ক ৬৩ বলে ১১৯ রান করেও দলকে অল্পের জন্য জয় এনে দিতে পারেননি।

দর্শনা নিউজ 24/এইচ জেড

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..